Advertisement
১১ মে ২০২৪
Mukul ray

Mukul Roy: শুনানি শেষ মুকুল রায়ের! সময় মতো রায়দান করবেন, জানালেন স্পিকার

বৃহস্পতিবার বিধানসভায় তাঁর ঘরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর আইনজীবীদের সঙ্গে হাজির হয়েছিলেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুলের আইনজীবীও।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ১৭:৩৭
Share: Save:

কলকাতা হাইকোর্টের সুপারিশ মেনে বিধানসভায় মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ মামলার শুনানি শেষ করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিধানসভায় তাঁর ঘরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর আইনজীবীদের সঙ্গে হাজির হয়েছিলেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুলের আইনজীবীরাও। শুনানি শেষে বিমান জানিয়েছেন, আদালতের কথা মতো শুনানি হয়েছে। দু’পক্ষই নিজেদের যুক্তি দিয়ে তথ্যপ্রমাণ দাখিল করেছেন। আমি যথাসময়ে এ বিষয়ে রায়দান করব। এই নিয়ে হাইকোর্টের সুপারিশে চারটি শুনানি হল। মুকুলের আইনজীবী সায়ন্তক জানিয়েছেন, স্পিকারের কাছে তাঁরা নিজেদের পক্ষ জানিয়েছেন। তাঁরা দ্রুতই রায়দানের বিষয়ে আশাবাদী। কিন্তু, বিজেপির আইনজীবী সূর্যনীল দাস রায়দান নিয়ে বিলম্ব হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের নির্দেশে গত ১১ ফেব্রুয়ারি মুকুলের বিধায়ক পদ খারিজের মামলায় রায়দান করেন স্পিকার। রাজ্যের বিরোধী দলনেতার আবেদন খারিজ করে তিনি জানান, মুকুল বিজেপিতেই আছেন। তাই তাঁর বিধায়কপদ খারিজ করা হচ্ছে না। তার পরেই বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় বিজেপি পরিষদীয় দল। সেই মামলার শুনানিতে ১১ এপ্রিল দলত্যাগ বিরোধী আইনে মুকুলের বিধায়ক পদ খারিজের দাবি সংক্রান্ত মামলায় বিধানসভার স্পিকারকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার কথা বলে কলকাতা হাই কোর্ট। সেই নির্দেশ মেনেই ফের শুনানি করলেন পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার। উল্লেখ্য, গত ১১ জুন তৃণমূল ভবনে গিয়ে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন মুকুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE