×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ মার্চ ২০২১ ই-পেপার

দিলীপের সভায় স্লোগান ঘিরে প্রশ্ন

নিজস্ব সংবাদদাতা 
কুপার্স ২৯ নভেম্বর ২০২০ ০১:৫৬
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

রানাঘাট শহর থেকে কমবেশি দু’কিলোমিটার দূরে উদ্বাস্তু শহর কুপার্স ক্যাম্প। সেখানে স্থানীয় বাজারের পাশে বিধানচন্দ্র স্মৃতি সঙ্ঘের মাঠে বৃহস্পতিবার রাজ্য বিজেপি সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষের জনসভার আয়োজন করা হয়েছিল। সেই সভা চলাকালীন শ্রোতাদের মধ্যে থেকে তৃণমূলকে কটাক্ষ করে ওঠা স্লোগানে এলাকার তৃণণূল কর্মীদের একাংশও গলা মিলিয়েছিলেন বলে দাবি বাসিন্দাদের একাংশের।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সভা চলার সময় মাঝে মাঝেই স্লোগান ভেসে আসে, ‘খেলা চলবে, খেলা চলবে’। কখনও সভাস্থল থেকে স্লোগান আসছিল। আবার কখনও মিছিল থেকে ওই স্লোগান শুনতে পাওয়া যাচ্ছিল। স্থানীয় রাজনৈতিক দলগুলির নেতা-কর্মীদের একাংশের দাবি, ওই স্লোগান যাঁরা দিচ্ছিলেন, তাঁদের মধ্যে ছিলেন তৃণমূল নেতা শুভেন্দু অধিকারীর অনুগামীরা। যাঁরা বিজেপির সভায় এসে নিজেদের দলকেই কটাক্ষ করছিলেন।

কুপার্স শহর তৃণমূলের সভাপতি তথা কুপার্স নোটিফায়েডের ভাইস চেয়ারম্যান দিলীপকুমার দাস বলেন, “আমাদের এলাকায় শুভেন্দু অধিকারীর অনুগামী বলে কেউ নেই। আমরা সকলেই মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগামী। তারা কেউ দলের বাইরে যাবে না। এতে বিজেপির আনন্দিত হওয়ার কিছু নেই।”

Advertisement

নদিয়া দক্ষিণ জেলা বিজেপির সহ সভাপতি বিপুল উকিল বলেন, “আমাদের লোকদের কয়েকজন এই স্লোগান দিচ্ছিল বলে শুনেছি। এখন অনেকেই আমাদের দলে আসতে চাইছেন। তাঁদের মধ্যে তৃণমূল নেতা শুভেন্দু অধিকারীর অনুগামীরাও রয়েছেন। কাকে নেওয়া হবে সেটা তো পরে ঠিক করা হবে।’’ পাশাপাশি তাঁর দাবি, আগামী বিধানসভা নির্বাচনে বিজেপি রাজ্যের ক্ষমতায় আসতে চলেছে। এই আনন্দে শ্রোতারা স্লোগান দিচ্ছিলেন।

Advertisement