Advertisement
২৭ এপ্রিল ২০২৪
flood

ফরাক্কার লকগেট খুলতেই পদ্মার জলে ঢুকল রঘুনাথগঞ্জের বেশ কয়েকটি গ্রামে

ফরাক্কা ব্যারেজে খুলে দেওয়া হয়েছে ১০৯টি লকগেট। যার জেরে শুক্রবার থেকেই পদ্মার জল ঢুকতে শুরু করেছে নদী তীরবর্তী একাধিক গ্রামে।

বানভাসি গ্রাম।

বানভাসি গ্রাম। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ফরাক্কা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৫:৪৫
Share: Save:

মুর্শিদাবাদ জেলার ফরাক্কা ব্যারেজ থেকে জল ছাড়ায় রঘুনাথগঞ্জের দু’টি ব্লক পদ্মা নদীর জলে ভেসে গিয়েছে। এর জেরে ঘরছাড়া হয়েছে প্রায় এক হাজার পরিবার। বরশিমুল, তেঘরি, সম্মতিনগর অঞ্চলের বাসিন্দারা খাবার, জল, ওষুধ পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন।

বৃষ্টির জেরে বেড়েছিল নদীর জলস্তর। ইতিমধ্যে ফরাক্কা ব্যারেজে খুলে দেওয়া হয়েছে ১০৯টি লকগেট। যার জেরে শুক্রবার থেকেই পদ্মার জল ঢুকতে শুরু করেছে নদী তীরবর্তী একাধিক গ্রামে। রঘুনাথগঞ্জ বিএসএফ ক্যাম্পে জল ঢোকায় জওয়ানরা আশ্রয় নিচ্ছেন স্থানীয় একটি স্কুলে।

এ নিয়ে মুর্শিদাবাদের জেলা শাসক শরদ কুমার দ্বিবেদী বলেছেন, ‘‘আমরা পরিস্থিতি উপর নজর রাখছি। ফরাক্কা ব্যারেজ থেকে জল ছাড়ার ফলে এই সমস্যা তৈরি হয়েছে। গ্রামবাসীকে উদ্ধার করে স্কুলে রাখা হয়েছে। খাদ্য সামগ্রীও পৌঁছে দেওয়া হচ্ছে।’’ খাদ্য সংকটের যে অভিযোগ উঠেছে তা অস্বীকার করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE