Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Murshidabad

সদ্যোজাত ও প্রসূতির মৃত্যু, চিকিৎসায় গাফিলতির অভিযোগে কান্দিতে ঘেরাও হাসপাতালের সুপার

স্থানীয় সূত্রে দাবি, মুর্শিদাবাদের ভরতপুর থানার সোনাডাঙ্গা গ্রামের ১৯ বছরের তাজমিরা খাতুন প্রসব যন্ত্রণা নিয়ে সোমবার হাসপাতালে এলে তাঁকে চিকিৎসা না করিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কান্দি শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:১০
Share: Save:

সদ্যোজাত ও প্রসূতি মায়ের মৃত্যুর ঘিরে বিক্ষোভ মুর্শিদাবাদের কান্দি মহকুমা হাসপাতালে। চিকিৎসক ও নার্সদের গাফিলতিতেই তাদের মৃত্যু হয়েছে, এই অভিযোগ তুলে বৃহস্পতিবার হাসপাতালের সুপারকে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন রোগীর পরিবারের সদস্যরা। অভিযুক্ত চিকিৎসক ও নার্সদের শাস্তির দাবিতে দীর্ঘ ক্ষণ চলে অবস্থান বিক্ষোভ।

স্থানীয় সূত্রে দাবি, মুর্শিদাবাদের ভরতপুর থানার সোনাডাঙ্গা গ্রামের ১৯ বছরের তাজমিরা খাতুন প্রসব যন্ত্রণা নিয়ে সোমবার হাসপাতালে এলে তাঁকে চিকিৎসা না করিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। বুধবার পুনরায় প্রসব যন্ত্রণা শুরু হলে ওই প্রসূতিকে আবার হাসপাতালে নিয়ে আসা হয়। তখন চিকিৎসকেরা পরীক্ষা করে জানান, দু’দিন আগেই গর্ভস্থ সন্তানের মৃত্যু হয়েছে। এর পর বৃহস্পতিবার সকালে মৃত্যু হয় তাজমিরা। এই ঘটনার জেরে দুপুরে কান্দি মহকুমা হাসপাতালের সুপার রাজেশ সাহাকে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন মৃতের পরিবারের সদস্যরা। মৃত মহিলার স্বামী জায়রুল হকের অভিযোগ, ‘‘সোমবার যখন হাসপাতালে নিয়ে এলাম, তখন যথাযথ চিকিৎসা হলে এটা হত না! আমার মেয়ে মারা গেলেও বউকে বাঁচাতে পারতাম। ওঁরা বউকেও মেরে দিল।’’

কান্দি মহকুমা হাসপাতালের সুপার রাজেশ সাহা বলেন, ‘‘অভিযোগ পেয়েই ঘটনাটি তদন্ত শুরু করেছি। একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। রিপোর্ট পেলেই অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE