Advertisement
২১ জুলাই ২০২৪
Heavy rains in Sikkim

সিকিম যাওয়ার ১০ নম্বর জাতীয় সড়ক বন্ধ, কোন পথে চলাফেরা করবেন পর্যটকেরা, জানাল প্রশাসন

সিকিমে এই মুহুর্তে পর্যটকদের ভিড়। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গ থেকে সিকিম যাওয়ার অন্যতম পথ ১০ নম্বর জাতীয় সড়ক বন্ধ হওয়ায় স্বাভাবিক ভাবেই বিপাকে পড়ার কথা পর্যটকদের।

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৯:৪৭
Share: Save:

সিকিমে ভারী বৃষ্টিপাতের কারণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল জাতীয় সড়ক ১০। বৃহস্পতিবার কালিম্পং জেলা প্রশাসন একটি নির্দেশিকা প্রকাশ করেছে। তাতে জানানো হয়েছে মেল্লি সেতু, রবিঝোরা, লিখুভিড়ে ১০ নম্বর জাতীয় সড়ক ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। তা মেরামতির জন্যই আপাতত রাস্তা বন্ধ রাখা হচ্ছে। বড় থেকে ছোট সব ধরনের গাড়িরই চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে প্রশাসন।

সিকিমে এই মুহুর্তে পর্যটকদের ভিড়। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গ থেকে সিকিম যাওয়ার অন্যতম পথ ১০ নম্বর জাতীয় সড়ক বন্ধ হওয়ায় স্বাভাবিক ভাবেই বিপাকে পড়ার কথা পর্যটকদের। তাঁদের কথা ভেবে কিছু বিকল্প পথও বাতলে দিয়েছে প্রশাসন। জানিয়েছে, ছোট গাড়িগুলি আপাতত মানসং-১৭ মাইল-আলগাড়া-লাভা-গরুবাথান হয়ে শিলিগুড়ি যাতায়াত করতে পারবে। তুলনামূলক বড় এবং ভারী গাড়িগুলি পেডং-আলগাড়া-লাভা-গরুবাথান হয়ে শিলিগুড়ি পৌঁছতে পারবে। পাশাপাশি কালিম্পং থেকে দার্জিলিং যাওয়ার জন্য ২৭ মাইল থেকে তিস্তা ভ্যালি হয়ে দার্জিলিং পৌঁছনো যাবে বলে জানিয়েছে প্রশাসন।

প্রসঙ্গত, গত কয়েক দিন ধরে উত্তর সিকিমে প্রবল বৃষ্টি হয়েছে। একাধিক এলাকায় ধস নেমেছে। লাচেন, চুংথাং, মঙ্গনের বিভিন্ন রাস্তা বন্ধ। যার জেরে আটকে পড়েছেন প্রচুর পর্যটক। আগামী দু’দিনও ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর সিকিমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE