Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

নগ্ন-তল্লাশির তদন্তে কমিশন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ মার্চ ২০১৭ ০৩:১৫

টেট-দুর্নীতির বিরুদ্ধে পথে নেমেছিল সিপিএমের ছাত্র-যুব সংগঠন। অভিযোগ, আন্দোলনকারী নেতানেত্রীদের উপরে পুলিশ অত্যাচার চালিয়েছে। এমনকী জেলে তল্লাশির নামে বিবস্ত্র করে হেনস্থা করা হয়েছে ছাত্রীদের। পুরো বিষয়টির তদন্ত করতে জাতীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা সোমবার কলকাতায় এসেছেন। এ দিনই আন্দোলনকারী চার জন ছাত্রী এবং হেয়ার স্ট্রিট থানার কিছু অফিসারকে জিজ্ঞাসাবাদ করেন তাঁরা।

কলকাতা পুলিশ সূত্রের খবর, কমিশনের দু’জন অফিসার বিকেলে হেয়ার স্ট্রিট থানায় যান। সেখানে ওই দিন যে-সব অফিসার ডিউটিতে ছিলেন, তাঁদের কয়েক জনের সঙ্গে কথা বলেন তাঁরা। থানা থেকে ওই মামলার নথিপত্রও হাতে নিয়েছেন তাঁরা। কলকাতা পুলিশের এক কর্তা বলেন, ‘‘নিচু পর্যায়ের অফিসারদের সঙ্গে এ দিন কথা বলেছেন তদন্তকারীরা। মঙ্গলবার তাঁরা ঘটনার দিন দায়িত্বে থাকা আইপিএস অফিসারদের সঙ্গে কথা বলবেন।’’

শুধু পুলিশ নয়, কমিশনের প্রতিনিধিরা এ দিন প্রায় চার ঘণ্টা ধরেকথা বলেন অভিযোগকারী এসএফআই নেত্রীদের সঙ্গেও। এসএফআই সূত্রের খবর, আজ, কমিশনের প্রতিনিধিরা মঙ্গলবার সংগঠনের নেতানেত্রীদের সঙ্গে আরও এক দফা কথা বলবেন। প্রতিনিধিরা এ দিন আলিপুর মহিলা জেলে গিয়ে চার এসএফআই নেত্রীর জেল-হাজত সংক্রান্ত নথিপত্র হাতে নিয়েছেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement