Advertisement
১০ মে ২০২৪
Elephant Death

ডুয়ার্সে ফের মৃত্যু অপ্রাপ্তবয়স্ক দাঁতালের, কারণ ঘিরে রহস্য

শনিবার তুরিবাড়ির লিম্বুডারা এলাকায় জমির উপরে হাতিটিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা বন দফতরে খবর দেন।

চাষের জমিতে মেলে হাতির দেহটি।

চাষের জমিতে মেলে হাতির দেহটি। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালবাজার শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৭:২২
Share: Save:

ডুয়ার্সে ফের মৃত্যু হল অপ্রাপ্তবয়স্ক দাঁতালের। ঘটনাটি ঘটেছে মাল ব্লকের ওদলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের তুরিবাড়ি এলাকায়। মৃত্যুর কারণ জানতে দাঁতালের দেহ ময়নাতদন্ত করা হবে।

শনিবার তুরিবাড়ির লিম্বুডারা এলাকায় জমির উপরে হাতিটিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা বন দফতরে খবর দেন। ঘটনাস্থলে যান তারঘেরা রেঞ্জের কর্মী এবং আধিকারিকরা। ঘটনাস্থলে যায় মাল থানার পুলিশও। স্থানীয় বাসিন্দা পেমা দোরজি বলেন, ‘‘গত কয়েক দিন ধরেই এই এলাকা দিয়ে হাতির দল যাতায়াত করছিল। মনে হয় ওই দলেই হাতিটি ছিল।’’

বন দফতর সূত্রে জানা গিয়েছে, হাতিটির ময়নাতদন্ত করা হবে। হাতির দেহ তুলে তারঘেরা রেঞ্জ দফতরে নিয়ে যাওয়া হয়েছে। রেঞ্জার শুভজিৎ মৈত্র বলেন, ‘‘মৃত হাতিটি পুরুষ এবং অপ্রাপ্তবয়স্ক। এডিএফও মঞ্জুলা তিরকি বলেন, ‘‘কী কারণে হাতিটির মৃত্যু ঘটেছে তা এই মুহুর্তে বলা যাচ্ছে না। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে।’’ নফসর আলি নামে স্থানীয় এক পরিবেশ কর্মী অবশ্য বলেন, ‘‘যেখানে হাতিটির মৃত্যু ঘটেছে সেটা চাষের জমি। সেখানে ধাতব তার পড়ে থাকতে দেখি। অনেকে ফসল বাঁচাতে বৈদ্যুতিক তার দিয়ে জমি ঘিরে রাখে। মনে হয় তার জেরেই হাতিটির মৃত্যু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elephant Death elephant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE