Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Corona patient

‘উধাও’ করোনা আক্রান্তের খোঁজ মেলেনি বাড়িতেও, রোগ ছড়ানোর আশঙ্কায় উদ্বেগ

মেডিক্যাল কর্তৃপক্ষ ও উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্য দফতরের মতে, ইতিমধ্যেই করোনা আক্রান্ত ওই রোগী তাঁর পরিবারের লোকজন-সহ অনেকের সংস্পর্শে এসেছেন, এটাই স্বাভাবিক।

রায়গঞ্জ মেডিক্যাল কলেজ।

রায়গঞ্জ মেডিক্যাল কলেজ। — ফাইল চিত্র।

গৌর আচার্য 
রায়গঞ্জ শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ০৯:০১
Share: Save:

কিছুদিন আগে করোনা আক্রান্ত এক পুরুষ রোগীর নিখোঁজ হওয়ার অভিযোগ ওঠে রায়গঞ্জ মেডিক্যালে। ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছিল। এ বার করোনা আক্রান্ত এক ‘উধাও’ পুরুষ রোগীকে মেডিক্যালে ভর্তি করাতে তৎপর হয়ে উঠেছেন কর্তৃপক্ষ। শনিবার তাঁর করোনা পজ়িটিভ রিপোর্ট এসেছে। মেডিক্যাল কর্তৃপক্ষের দাবি, এর পর থেকে রায়গঞ্জের একটি এলাকার বাসিন্দা ওই রোগীর কোনও হদিস মিলছে না। তাঁর মোবাইল ফোনও বন্ধ। ওই রোগীর বাড়িতে গিয়েও তাঁর দেখা পাননি আশা কর্মীরা। করোনা ছড়ানো রুখতে তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি করতে চাইছে জেলা স্বাস্থ্য দফতর। রায়গঞ্জ মেডিক্যালের সহকারী সুপার অভীক মাইতি বলেন, “স্বাস্থ্য দফতরের তরফে ওই রোগীকে এসএমএস করে তাঁর করোনা পজ়িটিভ হওয়ার কথা জানানো হয়েছে। তিনি দ্রুত মেডিক্যালে ভর্তি হলেই ভাল।”

মেডিক্যাল কর্তৃপক্ষ ও উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্য দফতরের মতে, ইতিমধ্যেই করোনা আক্রান্ত ওই রোগী তাঁর পরিবারের লোকজন-সহ অনেকের সংস্পর্শে এসেছেন, এটাই স্বাভাবিক। ফলে, ওই রোগীর থেকে অনেকের মধ্যে করোনার সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে। ফলে, নতুন করে করোনা সংক্রমণ ছড়ানো রুখতে, ওই রোগীকে দ্রুত মেডিক্যালে ভর্তি করানো জরুরি। জেলা স্বাস্থ্য দফতরের এক কর্তার দাবি, মেডিক্যাল কর্তৃপক্ষের সহযোগিতায় স্বাস্থ্য ও আশা কর্মীরা ওই রোগীর বাড়িতে গিয়ে তাঁর পরিবারের লোকেদের সঙ্গে যোগাযোগ করেছেন। কিন্তু ওই রোগীর হদিস তাঁরা পাননি। পরিবারের লোকেদের দ্রুত ওই ব্যক্তিকে মেডিক্যালে ভর্তি করানোর পরামর্শ দেওয়া হয়েছে।

মেডিক্যালের এক আধিকারিক বলেন, “করোনা আক্রান্ত ওই ব্যক্তি মেডিক্যালে ভর্তি হতে চাইছেন না। সেই কারণে, তিনি বাইরে কোথাও চলে গিয়েছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে, নতুন করে করোনার সংক্রমণ ছড়ানো রুখতে ওই ব্যক্তির বাইরে ঘোরাঘুরি করা উচিত নয়।”

রায়গঞ্জ মেডিক্যাল সূত্রে খবর, দিন দু’য়েক আগে জ্বর, শ্বাসকষ্ট-সহ শারীরিক সমস্যা নিয়ে ওই ব্যক্তি মেডিক্যালের বহির্বিভাগে এক চিকিৎসককে দেখান। চিকিৎসকের পরামর্শে এর পর তিনি মেডিক্যালে করোনা নির্ণয়ের পরীক্ষা করান। সেই পরীক্ষার রিপোর্টেই বছর পঞ্চাশের ওই ব্যক্তির করোনা পজ়িটিভ ধরা পড়েছে। কিন্তু তার পর থেকেই কার্যত ওই রোগী ‘বেপাত্তা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona patient Raiganj Medical College
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE