Advertisement
১৭ মে ২০২৪
Coronavirus in West Bengal

টিকা নিয়ে তৃণমূলের পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগে ধর্না ব্যবসায়ীর

প্রায় মিনিট দশেক ধর্নায় বসে বিক্ষোভ দেখানোর পর ৩০৭ জনের নামের তালিকা দেখতে বাধ্য হয় পঞ্চায়েত প্রশাসন।

ধর্নায় কৌশিক দত্ত।

ধর্নায় কৌশিক দত্ত। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ৩১ মে ২০২১ ২৩:১১
Share: Save:

করোনার টিকা নিয়ে তৃণমূলের পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগে ধর্নায় বসলেন ধূপগুড়ির এক ব্যবসায়ী। সোমবার দুপুরে ধূপগুড়ি ব্লকের ঝাড়আলতা-১ নম্বর গ্রাম পঞ্চায়েত অফিসের সামনে ধর্নায় বসেন কৌশিক দত্ত। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন পঞ্চায়েত প্রধান মমতা রায়।

প্রশাসন সূত্রে খবর, গত ২৭ মে-তে ডাউকিমারি হাইস্কুলে এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী, টোটোচালক এবং পরিবহণকর্মীদের টিকাকরণ শিবির হয়। সেই শিবিরে ৩০৭ জনকে টিকা দেওয়া হয়। কৌশিকের অভিযোগ, টিকা দেওয়া নিয়ে স্বজনপোষণ হয়েছে। এমনকি, ৩০৭ জনের মধ্যে এমন অনেকেই ব্যবসায়ী নন। এ নিয়ে সোমবার ব্যবসায়ী সমিতির একটি প্রতিনিধিদল প্রধানের কাছে লিখিত অভিযোগ জমা দেয়। পাশাপাশি, যে ৩০৭ জনকে টিকা দেওয়া হয়েছে, তাঁদের নাম জানতে চাইলে পঞ্চায়েত প্রশাসনের পক্ষ থেকে তা দেখাতে প্রথমে অস্বীকার করা হয়। এর পরই ব্যবসায়ী সমিতির সদস্য কৌশিক ধর্নায় বসেন। প্রায় মিনিট দশেক ধর্নায় বসে বিক্ষোভ দেখানোর পর ৩০৭ জনের নামের তালিকা দেখতে বাধ্য হয় পঞ্চায়েত প্রশাসন। এরপর অভিযোগপত্র জমা নিলে তিনি ধর্না তুলে নেন।

গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে ওঠা স্বজনপোষণের অভিযোগ অস্বীকার করেছেন প্রধান মমতা রায়। তাঁর দাবি, “যে কেউ অভিযোগ করতেই পারেন। টিকাকরণের তালিকা স্বচ্ছ ভাবেই তৈরি করা হয়েছে। আমরা সকলকেই খবর দিয়েছিলাম। তবে ওই ব্যবসায়ী আগে যোগাযোগ করেননি। সোমবার হঠাৎই অফিসের সামনে এসে ধর্নায় বসে পড়েন। তাঁর অভিযোগ জমা নিয়ে রিসিভ কপি দেওয়া হলে তিনি চলে যান।” তবে ধূপগুড়ির সমষ্টি উন্নয়ন আধিকারিক শঙ্খদীপ দাসকে ফোন করা হলেও তিনি তা ধরেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE