Advertisement
০৭ মে ২০২৪
Leopard

রিসর্টের ধারেকাছে ঘুরছে চিতাবাঘ, সিসি ক্যামেরার ছবি দেখে ভয়ে কাঁটা কর্মীরা

বেসরকারি ওই রিসর্টের সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত ৩টে ২৫ নাগাদ ওই এলাকায় ঘোরাফেরা করতে শুরু করে একটি চিতাবাঘ। সিসি ক্যামেরায় চিতাবাঘের ছবি ধরা পড়ে।

সিসি ক্যামেরায় ধরা পড়েছে চিতাবাঘের ছবি।

সিসি ক্যামেরায় ধরা পড়েছে চিতাবাঘের ছবি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৫
Share: Save:

রিসর্টের ধারেকাছেই ঘুরে বেড়াচ্ছে চিতাবাঘ। আর সেই ছবি বন্দি হল সিসি ক্যামেরায়। তা দেখে আতঙ্কে ওই রিসর্টের কর্মীরা। এই ছবি ডুয়ার্সের মেটেলি ব্লকের দক্ষিণ ধূপঝোরা এলাকার। চিতাবাঘটি নজরে এসেছে ওই রিসর্টের কর্মীদেরও।

বেসরকারি ওই রিসর্টের সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত ৩টে ২৫ নাগাদ ওই এলাকায় ঘোরাফেরা করতে শুরু করে একটি চিতাবাঘ। সিসি ক্যামেরায় চিতাবাঘের ছবি ধরা পড়ে। পাশেই রয়েছে গরুমারার জঙ্গল এবং একটি ছোট চা বাগান। মনে করা হচ্ছে, ওই জঙ্গল থেকে খাবারের খোঁজে চলে এসেছিল চিতাবাঘটি। এর আগেও দক্ষিণ ধূপঝোরা এলাকার একটি রিসর্টের ভিতরে হাতি ঢুকে পড়েছিল। সেই দৃশ্যও ধরা পড়েল সিসি ক্যামেরায়। সামনেই পর্যটন মরসুম। তার আগে রিসর্টের বাইরে এ ভাবে বন্যপ্রাণীরা চলে আসায় আতঙ্কে পর্যটন ব্যাবসায়ীরা।

প্রীতম ছেত্রী নামে ওই রিসর্টটির কর্মী বলেন, ‘‘শুক্রবার রাতে রিসর্টের কুকুরের ডাক শুনতে পাই। বাইরে বার হয়ে দেখি চিতাবাঘটি রাস্তায় ঘুরে বেড়াচ্ছে। চিতাবাঘটি রিসর্টের গেট টপকে ভিতরে ঢোকার চেষ্টা করছিল। কিন্তু ওই সময় আমি চিৎকার করলে চিতাবাঘটি রাস্তা দিয়ে চা বাগানের মধ্যে চলে যায়।’’ দক্ষিণ ধূপঝোরা এলাকায় মাঝেমাঝেই হানা দেয় চিতাবাঘ। বাড়িতে ঢুকে ছাগল এবং গরু তুলে নিয়ে যায়। এ বারের ঘটনাতেও আতঙ্কে আশপাশের বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard jalpaiguri Dooars
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE