Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১১ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

হালিশহরে যাবেন রোহিত

কলকাতা এবং হালিশহরে শাসকদলের কর্মীদের হাতে মার খাবার অভিযোগ উঠেছে দুই শিশুকন্যার। এক জন হালিশহরের সায়ন্তিকা ঘোষ, অন্য জন হরিদেবপুরের প্রীতি

নিজস্ব সংবাদদাতা
মালবাজার ১০ মে ২০১৬ ০২:০৯
Save
Something isn't right! Please refresh.
Popup Close

কলকাতা এবং হালিশহরে শাসকদলের কর্মীদের হাতে মার খাবার অভিযোগ উঠেছে দুই শিশুকন্যার। এক জন হালিশহরের সায়ন্তিকা ঘোষ, অন্য জন হরিদেবপুরের প্রীতি বর। ডুয়ার্সের মালবাজারের ফেসবুক কাণ্ডের ‘শিকার’ রোহিত পাশি এবারে সরাসরি সেই আক্রান্ত শিশুদের অভিভাবকদের সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিলেন। আগামী ১৩মে কলকাতায় পৌঁছবেন রোহিত। সে দিনই ভোট-সন্ত্রাসের কোপে পড়া দুই শিশুর পরিবারের সঙ্গে দেখা করবেন বলে জানালেন রোহিত।

সোমবার নিজের বাড়িতে বসেই অম্বিকেশ মহাপাত্রের ফোন পান রোহিত। ১৩মে কলকাতায় ধর্মতলার ওয়াই চ্যানালে রাজ্যের ভোট পূর্ব ও ভোট পরবর্তী সন্ত্রাসের প্রতিবাদ জানিয়ে সমাবেশের ডাক দিয়েছে আক্রান্ত আমরা। রোহিত নিজেও আক্রান্ত আমরার সক্রিয় সদস্য। সে কারণেই সমাবেশে আসার আমন্ত্রণ জানিয়ে ফোন করেন অম্বিকেশবাবু। ফোন পেয়েই কলকাতায় যাবার সিদ্ধান্ত নিয়ে নেন রোহিত।

রোহিত বলেন, ‘‘এ বারের সাত দফার ভোটে সব থেকে কদর্য আক্রমণ হয়েছে শিশুদের ওপর। যারা ভোট কী, সেটাই বোঝে না, তাদেরও রেয়াত করেনি শাসক দল। এতটুকু মায়া মমতাও যে তৃণমূলের মধ্যে অবশিষ্ট নেই, তা এই ঘটনা আরও একবার দেখিয়ে দিয়েছিল। সে কারণেই কলকাতায় গিয়ে আমি দুই শিশুর পরিবারের সঙ্গে দেখা করব।’’

Advertisement

গত ৪ মে রোহিতের করা ফেসবুকের একটি পোস্টকে কেন্দ্র করে তাঁকে ১৯ মের পর মারের হুমকির অভিযোগ ওঠে তৃণমূলেরই মালবাজারের এক ছাত্র পরিষদের নেতার বিরুদ্ধে। এই ঘটনার জেরে মালবাজার থানায় অভিযোগও করেন রোহিত। পাল্টা রোহিতের বিরুদ্ধেও হুমকি দেবার অভিযোগ দায়ের করেন অভিযুক্ত তৃণমূল ছাত্র পরিষদ নেতা সুরজিৎ দেবনাথ। এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়ে রোহিতের পরিবার। রোহিতের স্ত্রী রাখী রায় পাশি বলেন, ‘‘রোহিতকে বাড়ির থেকে বাইরে যেতে এক প্রকার না-ই করে দিয়েছি, কিন্তু কলকাতার ডাক ও ফেলতে পারেনি। আক্রান্ত শিশুদের সঙ্গে দেখা করার ইচ্ছাটাই এর প্রধান কারণ।’’ রোহিত বলেন, ‘‘নিজের ছেলে ঋষভের বয়স ৭ বছর। তাই সন্তানকে মারধর করে কেউ চলে গেলে তার যন্ত্রণাটা আমি বুঝি। সেই উপলব্ধি থেকেই কলকাতায় গিয়ে দুই পরিবারের পাশে দাঁড়াব।’’ হালিশহরের সায়ন্তিকার মা দেবশ্রী ঘোষ যে ভাবে মেয়েকে কোলে নিয়ে ভোট দিয়ে এসেছেন, তা এক কথায় এ বারের বিধানসভা নির্বাচনের অন্যতম সেরা মুহূর্ত বলেও মনে করেন রোহিত।

দেবশ্রীদেবীকেও একবার তার সাহসের জন্যে কুর্নিশ জানাবেন রোহিত। রোহিত কলকাতায় আসছেন যেনে খুশি অম্বিকেশবাবুও। অম্বিকেশবাবু বলেন, ‘‘উত্তরবঙ্গ থেকে রোহিত আক্রান্ত আমরার সক্রিয় সদস্য হিসাবে উঠে এসেছে। শিশুদেরও যে এবারের নির্বাচনী সন্ত্রাস রেহাই দেয়নি তা-ও আমাদের সে দিনের সমাবেশে উল্লেখযোগ্য ভাবে উঠে আসবে।’’ সমাবেশে দুই শিশুর পরিবারকেও রাখার আমন্ত্রণ জানানো হয়েছে বলেও জানান অম্বিকেশবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement