Advertisement
০১ মে ২০২৪
Shikara in Gajaldoba

কাশ্মীরের ডাল লেকের মতো গজলডোবাতেও শিকারা ভ্রমণ! পরিকল্পনা বাবুলের

শুক্রবার ঘণ্টা দুয়েকের জন্য গজলডোবায় এসেছিলেন মন্ত্রী। পর্যটন দফতর-সহ জলপাইগুড়ি জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে একটি বৈঠক করেন তিনি।

গজলডোবায় পশ্চিমবঙ্গের পর্যটন মন্ত্রী বাবুল সু্প্রিয়।

গজলডোবায় পশ্চিমবঙ্গের পর্যটন মন্ত্রী বাবুল সু্প্রিয়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গজলডোবা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ০০:৪৯
Share: Save:

কাশ্মীরের ডাল লেকের শিকারার কথা মাথায় রেখে উত্তরবঙ্গের গজলডোবাতেও তেমনটা করতে চাইছে রাজ্য সরকার। পর্যটন দফতরের দায়িত্ব নেওয়ার পর শুক্রবারই প্রথম উত্তরবঙ্গ সফরে এসে এমনটাই জানালেন রাজ্যের পর্যটনমন্ত্রী বাবুল সু্প্রিয়।

শুক্রবার ঘণ্টা দুয়েকের জন্য গজলডোবায় এসেছিলেন মন্ত্রী। পর্যটন দফতর-সহ জলপাইগুড়ি জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে একটি বৈঠক করেন তিনি। বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, “পর্যটনের মরসুমে রাজ্যের অন্যতম পর্যটনকেন্দ্র গজলডোবায় ভ্রমণার্থীদের সংখ্যা বেড়েই চলেছে। তাই খুব তাড়াতাড়ি তিস্তা জলাধারকে ঘিরে শিকারা চালু করা হবে। কাশ্মীরের ডাল লেকের শিকারার মতোই।”

গজলডোবার নদীবক্ষে এই মুহূর্তে ৭২টি নৌকা রয়েছে। নৌকাগুলোকেই শিকারায় রূপান্তর করার কথা ভাবছে পর্যটন দফতর। পাশাপাশি গজলডোবাকে ঘিরে বেশ কিছু অভিনব পরিকল্পনা রয়েছে বলেও জানিয়েছেন মন্ত্রী। বাবুল বলেন, “গজলডোবা নিয়ে আগেই বেশ কিছু পরিকল্পনা করা হয়েছিল। সে কাজের অগ্রগতি কতটা হয়েছে, তা খতিয়ে দেখছি আমি।’’ তিনি আরও বলেন, “রাজ্যের সমুদ্র থেকে পাহাড় জুড়ে পর্যটন প্রসারের অপার সম্ভাবনা রয়েছে। সঠিক ও সময়োপযোগী সিদ্ধান্তগ্রহণ করে সেগুলো দ্রুত বাস্তবায়ন করাই এই মুহূর্তে রাজ্যের লক্ষ্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE