Advertisement
০৯ মে ২০২৪
Sukanta Majumdar

BJP: রাজ্য ভ্যাট না তুললে আন্দোলন হবে: সুকান্ত

সুকান্ত দাবি করেন, ভারতবর্ষের নিরিখে উপনির্বাচনে বিজেপির ক্ষেত্রে মিশ্র ফল হয়েছে, খারাপ কখনওই বলা চলে না।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

অনুপরতন মোহান্ত
বালুরঘাট শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২১ ০৬:৫১
Share: Save:

পেট্রল ও ডিজ়েলের উপর থেকে রাজ্য সরকারকে ভ্যাট তুলে নিতে দাবি জানালেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। শনিবার বালুরঘাটে দলের জেলা কার্যালয়ে সাংবাদিক বৈঠকে তিনি জানান, ওই দাবি মানা না হলে রাজ্য জুড়ে আন্দোলন হবে।

শাসক দল অবশ্য বিজেপির ওই দাবিকে কটাক্ষ করেছে। তৃণমূলের মুখপাত্র জয়ন্ত দাস পাল্টা অভিযোগ করে বলেন, ‘‘উপনির্বাচনে হারের পর বোধোদয় হওয়ায় কেন্দ্র ছাড় দিয়েছে। রাজ্যের পাওনা অর্থ আগে মেটাক মোদী সরকার।

পশ্চিমবঙ্গে উপনির্বাচনের ফলাফল দেখেই পেট্রল ডিজেলের দাম কমেছে বলে তৃণমূলের ওই দাবিকে ভিত্তিহীন বলে দাবি করেন সুকান্ত। তিনি জানান, আশা করা হয়েছিল বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম কিছুটা কমবে। কিন্তু তা কমেনি বলেই প্রধানমন্ত্রী ওই সিদ্ধান্ত নেন। যদি তেলের দাম নির্বাচনের জন্য কমাতেই হতো তাহলে তা নির্বাচনের পরে নয়, আগেই কমানো হত।

সুকান্ত দাবি করেন, ভারতবর্ষের নিরিখে উপনির্বাচনে বিজেপির ক্ষেত্রে মিশ্র ফল হয়েছে, খারাপ কখনওই বলা চলে না। অসমে ৫০ শতাংশের বেশি মুসলিম অধ্যুষিত আসন জয়লাভ করেছে বিজেপি। তেলেঙ্গানাতে ক্ষমতাসীন দলের সমস্ত শক্তিকে পরাভূত করে বিজেপি বিধায়ক পদ জয়লাভ করেছে। যা তেলেঙ্গানা রাজ্যের ইতিহাসে খুব কম আছে।

চলতি নভেম্বরের পর কেন্দ্র কোভিড সময়ে বরাদ্দের রেশন সামগ্রী সরবরাহ বন্ধ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি জানান, নির্বাচনের সময় সারা বছর মানুষকে বিনামূল্যে রেশন বিলির প্রতিশ্রুতি দেন মুখ্যমন্ত্রী। সেটা এখন পালন করে দেখান। রাজ্যের প্রাপ্য টাকা আটকে না-রেখে বরাদ্দের উদ্যোগ নেওয়ার বদলে সুকান্তবাবু মানুষকে বিভ্রান্ত করতে ওই কথা বলছেন বলে তৃণমূল নেতৃত্ব পাল্টা অভিযোগ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sukanta Majumdar BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE