Advertisement
১৪ জুলাই ২০২৪

বিস্ফোরণে আঙুল উড়ল চা শ্রমিকের

বিস্ফোরণে হাতের আঙুল উড়ে গেল এক চা শ্রমিকের। বুধবার সকাল ন’টা নাগাদ ঘটনাটি ঘটে কুমারগ্রাম থানার নিউল্যান্ডস চা বাগান এলাকায়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার শেষ আপডেট: ০৮ জুন ২০১৭ ০২:০২
Share: Save:

বিস্ফোরণে হাতের আঙুল উড়ে গেল এক চা শ্রমিকের। বুধবার সকাল ন’টা নাগাদ ঘটনাটি ঘটে কুমারগ্রাম থানার নিউল্যান্ডস চা বাগান এলাকায়।

প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, চা বাগানে কাজ করতে যাওয়া ওই শ্রমিক কিছু কাটার চেষ্টা করতেই বিস্ফোরণ ঘটে। রক্তাক্ত হয়ে যান অরুণ লামা নামে ওই চা শ্রমিক। বিস্ফোরণের জেরে অরুণের বাঁ হাতের দু’টি আঙুলের খানিকটা অংশ উড়ে যাওয়ার সঙ্গে ক্ষতিগ্রস্ত হয়েছে বাঁ চোখ। গুরুতর জখম অবস্থায় অরুণকে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিস্ফোরণের ঘটনা ঘটায় একদা কেএলও-র আঁতুড়ঘর কুমারগ্রাম এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

পুলিশের অনুমান কোনও বিস্ফোরক ফেটে গিয়েই এই কাণ্ড হয়েছে। ঘটনার কথা স্বীকার করেন আলিপুরদুয়ারের পুলিশ সুপার আভারু রবীন্দ্রনাথ। তিনি বলেন, “প্রাথমিক ভাবে মনে হচ্ছে ডিটোনেটরের মতো কিছু জিনিস ছিল। যা সাধারণত পার্শ্ববর্তী ভুটানে পাহাড় ভাঙার কাজে লাগে। স্থানীয়রা অনেক সময় মাছ ধরার জন্য ব্যবহার করে। তদন্ত শুরু করা হয়েছে।”

পুলিশ সূত্রে জানা গিয়েছে, জখম অরুণের বাড়ি নিউল্যান্ডস চা বাগানের উপর লাইনে। এ দিন ওই ব্যক্তি চা বাগানের তিন নম্বর সেকশনে কাজ করতে যান। সেই সময় ঝোপের মধ্যে তার সহ ও সরু পাইপগুলো দেখেন। একটি পাইপ ভাঙতে গিয়ে বিস্ফোরণ ঘটে। আলিপুরদুয়ার জেলা হাসপাতালের বেডে শুয়ে অরুণ জানান, ‘‘অ্যালুমিনিয়ামের মতো দেখতে সরু পাইপগুলির একটি প্রথমে খুরপি দিয়ে কাটি, তা দু’টুকরো হয়। দ্বিতীয়বার কাটার চেষ্টা করতেই বিস্ফোরণ হয়। বাঁ হাতের কড়ে আঙুল থেকে দু’টি আঙুলের বেশ কিছুটা অংশ উড়ে গিয়েছে। চোখে স্প্লিন্টারের মতো টুকরো ঢুকেছে বাঁ চোখে দেখতে পাচ্ছি না। মুখের বিভিন্ন অংশেও স্প্লিন্টার ঢুকেছে।’’ নিউল্যান্ডস চা বাগানের বাসিন্দা কৌশিক সেন জানিয়েছেন, ‘‘সরু সরু বৈদ্যুতিক তারের সঙ্গে বাঁধা ছিল সরু সরু অ্যালুমিনিয়ামের পাইপের মতো কিছু বস্ত। তা থেকেই বিস্ফোরণ ঘটেছে।’’

এর আগেও একাধিক বার আলিপুরদুয়ার জেলায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্রাণহানির ঘটনাও ঘটেছে। তৃণমূল জেলা সভাপতি মোহন শর্মা জানান, ‘‘সামনে পঞ্চায়েত নির্বাচন, বিষয়টি উদ্বেগের। কে বা কারা ওই বিস্ফোরণের সামগ্রী রাখল তা দেখার জন্য পুলিশকে অনুরোধ করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE