Advertisement
১১ মে ২০২৪
TMC

ভোটে উত্তরবঙ্গ জুড়ে একা লড়াই, ঘোষণা গ্রেটার কোচবিহার আন্দোলনের মুখ বংশীবদন বর্মণের

বংশীবদনের পদক্ষেপে শাসক দলের অস্বস্তি বাড়ল।

গ্রেটার কোচবিহার আন্দোলনের মুখ বংশীবদন বর্মন।

গ্রেটার কোচবিহার আন্দোলনের মুখ বংশীবদন বর্মন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২১ ০২:০৮
Share: Save:

নির্বাচনের দিন ক্ষণ ঘোষণা হতেই তৃণমূলের অস্বস্তি বাড়ালেন গ্রেটার কোচবিহার আন্দোলনের মুখ বংশীবদন বর্মন। ঘোষণা করলেন, এ বার উত্তরবঙ্গ জুড়ে প্রার্থী দেবে তাঁর সংগঠন। দীর্ঘদিন ধরে তৃণমূলকে সমর্থন করে আসছেন ‘দি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন’-এর এই নেতা। রাজ্য সরকারের রাজবংশী ভাষা অ্যাকাডেমির চেয়ারম্যানও করা হয়েছে তাঁকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভাতেও তাঁকে বক্তব্য রাখতে দেখা গিয়েছে। রাজনৈতিক মহলে জল্পনা ছিল এ বার দিনহাটা বিধানসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হতে চলেছেন তিনি। কিন্তু সেই জল্পনা সত্যি হবে না হয়ত। কারণ আলাদা লড়াই করতে চাইছেন বংশী।

কোচবিহার জেলায় ভোট বৈতরণী পার হওয়ার জন্য রাজবংশী ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই রাজবংশী ভোটব্যাঙ্ক ঠিক রাখতে একদিকে যেমন তৃণমূল যেমন বংশীবদন বর্মনের সমর্থন নিয়ে চলছে, অপরদিকে ‘দি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন’-এর পৃথক গোষ্ঠীর নেতা অনন্তরায় মহারাজের সমর্থন নিয়ে চলছে বিজেপি। এই পরিস্থিতিতে বংশীবদনের পদক্ষেপে শাসক দলের অস্বস্তি বাড়ল। প্রকাশ্য জনসভায় দি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে উত্তরবঙ্গ জুড়ে প্রার্থী দেওয়ার ঘোষণা করলেন তিনি। বির চিলারাই-এর ৫১১তম জন্মদিবস উপলক্ষে দিনহাটা ২ নম্বর ব্লকের বামনহাট এলাকায় একটি অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি। বলেন, অধিকার অর্জনের জন্য নির্বাচনে অংশগ্রহণ করে বিধানসভায় তাদের দাবি তুলে ধরতে চান তাঁরা। তবে কোন কোন বিধানসভা কেন্দ্রে প্রার্থী দেওয়া হবে, সেই বিষয়ে তিনি স্পষ্ট করেননি। এই ঘোষণার ফলে স্বভাবতই অস্বস্তিতে পড়েছে তৃণমূল। সহজ পাটিগনিতের অঙ্কে দি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন উত্তরবঙ্গ জুড়ে প্রার্থী দিলে তৃণমূলের ভোটব্যাঙ্কে রাজবংশী ভোটের ভাটা পড়বে। এই বিষয় অবশ্য মুখে কুলুপ এঁটেছে তৃণমূলের জেলা নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Cooch Behar West Bengal Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE