Advertisement
১০ মে ২০২৪
Food

Raw Food Material: অনলাইনে পর্ষদের কাঁচা বাজার

পর্ষদের ২২টি খামারে চাষ হয় বনরাজা, কড়কনাথ এবং দেশি মুরগি ও হাঁস। পুরুলিয়া, ঝাড়গ্রামে চাষ হয় ব্ল্যাক বেঙ্গল গোট।

প্রতীকী চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২১ ০৬:৫৪
Share: Save:

অতিমারির সময়ে অনলাইনে বরাত দিলেই বাড়িতে রান্না করা খাবার পৌঁছে দিয়েছিল পঞ্চায়েত দফতরের অধীনস্থ, সামগ্রিক এলাকা উন্নয়ন পর্ষদ। এ বার চাল, ডাল, মশলা, কাঁচা মাছ এবং মাংসও পৌঁছে দিচ্ছে তারা।

রাজ্যের বিভিন্ন জেলায় পর্ষদের খামার রয়েছে। কোচবিহার, আলিপুরদুয়ারের খামারে চাষ হয় কালোনুনিয়া চাল। তুলাইপাঞ্জি, গোবিন্দভোগ, বাদশাভোগ, আতপ, বাঁশকাঠি, কালো চাল ও ঢেঁকিছাঁটা চালও পাওয়া যাবে। মিলবে ঝাড়গ্রামের খামারে চাষ হওয়া মুগ, মুসুর, মটর, ছোলা, অড়হর ডাল, লিচু, সর্ষে ও নিম ফুলের মধুও।

পর্ষদের ২২টি খামারে চাষ হয় বনরাজা, কড়কনাথ এবং দেশি মুরগি ও হাঁস। পুরুলিয়া, ঝাড়গ্রামে চাষ হয় ব্ল্যাক বেঙ্গল গোট। মিলবে ওই সব কাঁচা মাংস ও ডিম। ৯১৬৩১২৩৫৫৬, ৭০০১৩৭৬০৭৬ ও ৭৯০৮৬১৭৪০৪ নম্বরে হোয়াটসঅ্যাপে কলকাতা, সল্টলেক, নিউ টাউন, নবান্ন ও নরেন্দ্রপুরের বাসিন্দারা বরাত দিতে পারবেন বলে জানান পর্ষদের প্রশাসনিক সচিব সৌম্যজিৎ দাস।

রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় বলছেন, ‘‘এই খাদ্যসামগ্রী জৈব পদ্ধতিতে চাষ হয়। শহরবাসী ঘরে বসেই তা ন্যায্য দামে পেয়ে যাচ্ছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Food Online Panchayet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE