Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Nupur Sharma

Calcutta High Court: ডোমজুড়ে ১১ ঘণ্টা ধরে পথ অবরোধ কেন? এনআইএ তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা

দিল্লির বিজেপি নেত্রী নুপূর শর্মার সাম্প্রতিক মন্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার ডোমজুড়ের অঙ্কুরহাটিতে দীর্ঘ সময় ধরে রাস্তা অবরোধ হয়।

পথ অবরোধ ঘিরে অশান্ত অঙ্কুরহাটি।

পথ অবরোধ ঘিরে অশান্ত অঙ্কুরহাটি। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১৮:১৩
Share: Save:

হাওড়ার ডোমজুড়ে বৃহস্পতিবারের ১১ ঘণ্টার পথ অবরোধের ঘটনা নিয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের হল। মামলাকারী দেবদত্ত মাঝি ঘটনার এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলাটি শুনানির জন্য গ্রহণ করেছে। আগামী সপ্তাহে মামলার শুনানি হতে পারে।

পয়গম্বরকে নিয়ে দিল্লির বিজেপি নেত্রী নুপূর শর্মার সাম্প্রতিক মন্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার ডোমজুড়ের অঙ্কুরহাটি এলাকায় দীর্ঘ সময় ধরে রাস্তা অবরোধ করা হয়। যার জেরে জাতীয় সড়কের উপর আটকে পড়ে প্রচুর গাড়ি। অবরোধ শুরু হয় বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ। টায়ার জ্বালিয়ে ১১৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন বিক্ষোভকারীরা। ওই জাতীয় সড়ক দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার সঙ্গে সংযোগকারী অন্যতম একটি রাস্তা। ফলে গোটা এলাকার পাশাপাশিই দক্ষিণবঙ্গে হাওড়ার পার্শ্ববর্তী জেলাগুলিতেও যানজটের প্রভাব পড়ে। এর জেরে দুর্ভোগের শিকার হন সাধারণ মানুষ।

বিকেলেও অবরোধ না ওঠায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে সাংবাদিক বৈঠক ডেকে অবরোধকারীদের হাতজোড় করে অনুরোধ করেন রাস্তা ছেড়ে দিতে। যদিও অবরোধ উঠতে রাত ৯টা পেরিয়ে যায়। প্রসঙ্গত, ২০২০ সালে সিএএ বিরোধী আন্দোলনের সময়ও রাস্তা অবরোধ ঘিরে অশান্তি ছড়িয়েছিল ডোমজুড়ের ওই এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE