Advertisement
১৯ মে ২০২৪
Girl Harassed

নির্যাতিত নাবালিকার‌ হেনস্থায় পুলিশও!

আদালতের খবর, হাওড়ার বাগনান এলাকার বাসিন্দা এক নাবালিকার উপরে শারীরিক নির্যাতনের ঘটনা ঘটেছে। সেই অভিযোগ জানাতে পুলিশের কাছে গেলে পুলিশের কাছ থেকেও অসম্মানজনক আচরণ মিলেছে বলে অভিযোগ নির্যাতিতার পরিবারের।

Girl Harassed

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ০৬:৪৮
Share: Save:

শারীরিক নির্যাতনের শিকার হওয়া এক নাবালিকাকে থানায় ডেকে বারবার ঘটনার বিবরণ দিতে বলার অভিযোগ উঠেছে হাওড়া জেলার পুলিশের বিরুদ্ধে।

মঙ্গলবার এই সংক্রান্ত মামলায় পুলিশের আচরণ নিয়ে রীতিমতো বিস্ময় এবং ক্ষোভ প্রকাশ করেছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। তাঁর নির্দেশ, ডিএসপি পদের কোনও অফিসারকে এই মামলার তদন্তভার দিতে হবে। বাগনান থানা ওই নাবালিকা এবং তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করবে। তার পরেও কোনও সমস্যা হলে নাবালিকার পরিবার সরাসরি কোর্টে এসে বিষয়টি জানাতে পারবে।

নাবালিকার প্রতি বাগনান থানার পুলিশের আচরণ নিয়ে বিচারপতির মন্তব্য, “ওসি, তদন্তকারী অফিসারদের সামনে ওই নাবালিকাকে শারীরিক নির্যাতনের বর্ণনা করতে বলাটাই বেআইনি। এটি গুরুতর অভিযোগ। পুলিশ এই কাজ করতে পারে না।’’

আদালতের খবর, হাওড়ার বাগনান এলাকার বাসিন্দা এক নাবালিকার উপরে শারীরিক নির্যাতনের ঘটনা ঘটেছে। সেই অভিযোগ জানাতে পুলিশের কাছে গেলে পুলিশের কাছ থেকেও অসম্মানজনক আচরণ মিলেছে বলে অভিযোগ নির্যাতিতার পরিবারের। অভিযোগ, পুরুষ পুলিশ অফিসারদের সামনে বসিয়ে নির্যাতনের বিস্তারিত বিবরণ দিতে বলা হয়। এ ছাড়াও, বারবার তাঁকে নানা অস্বস্তিকর প্রশ্ন করেন ওই পুলিশ আধিকারিকেরা। এর পরেই হাই কোর্টের দ্বারস্থ হয় নির্যাতিতার পরিবার। এ দিন আদালতে ওই নির্যাতিতার পরিবারের আইনজীবী জানান, নির্যাতিতা নাবালিকা ঘটনাটির পরে কার্যত ভয়ে আছে। বারবার তাঁর কাছে অভিযোগ তুলে নেওয়ার জন্য ফোনে হুমকিও আসছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE