Advertisement
১৯ জুলাই ২০২৪
21st July

একুশের সমাবেশ নিয়ে প্রস্তুতি নিতে নির্দেশ নগরপালের 

বৃষ্টি হলে গাড়ি কোথায় রাখা হবে, তা নিয়েও নগরপাল সমন্বয় রাখতে বলেছেন বাহিনীর আধিকারিকদের মধ্যে। ধর্মতলায় ওই সমাবেশের সময়ে গাড়ি রাখার ব্যবস্থা করা হয়ে থাকে ময়দানের বিভিন্ন মাঠে।

An image of Vineet Goyal

কলকাতার নগরপাল বিনীত গোয়েল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ০৭:৩৮
Share: Save:

বাকি মাত্র ১০ দিন। তাই শাসক দলের একুশে জুলাইয়ের সমাবেশ নিয়ে প্রস্তুতি নিতে ট্র্যাফিকআধিকারিকদের নির্দেশ দিলেন কলকাতার নগরপাল বিনীত গোয়েল। ওই দিনের সমাবেশে কী ভাবে শহর স্বাভাবিক রাখা যায়, তা নিয়ে নিজেদের মধ্যেআলোচনা করার জন্য সোমবার লালবাজারের ট্র্যাফিক পুলিশের মাসিক রিভিউ বৈঠকেপুলিশকর্তাদের নির্দেশ দিয়েছেন তিনি।

সূত্রের খবর, বৃষ্টি হলে গাড়ি কোথায় রাখা হবে, তা নিয়েও নগরপাল সমন্বয় রাখতে বলেছেন বাহিনীর আধিকারিকদের মধ্যে। উল্লেখ্য, ধর্মতলায় ওই সমাবেশের সময়ে গাড়ি রাখার ব্যবস্থা করা হয়ে থাকে ময়দানের বিভিন্ন মাঠে। কিন্তু বৃষ্টি হলে সেখানে গাড়িরাখতে অসুবিধা হয়। তাই তেমন পরিস্থিতি হলে আগে থেকেই ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে আধিকারিকদের। পুলিশ সূত্রের খবর, ওই সমাবেশ উপলক্ষে আগামী ১৩ জুলাই মেট্রোচ্যানেলে পুলিশের সঙ্গে আয়োজকদের বৈঠক রয়েছে। সেখানে উপস্থিত থাকবেন বিভিন্ন থানা এবং ট্র্যাফিক গার্ডের আধিকারিকেরাও। সূত্রের দাবি, তারআগে ট্র্যাফিক পুলিশ পুরো পরিকল্পনা করতে চাইছে, যাতে সমাবেশের দিন শহরের যান চলাচল কিছুটা হলেও স্বাভাবিক রাখা যায়।একই সঙ্গে বাইরের থেকে আসা কয়েক হাজার গাড়ি সুষ্ঠু ভাবে ময়দানের বিভিন্ন মাঠেরাখা যায়।

লালবাজার জানিয়েছে, এ দিনের বৈঠকে গত ছ’মাসে শহরে পথ দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা কম হওয়ার জন্য বাহিনীর প্রশংসাকরেন নগরপাল। একই সঙ্গে দুর্ঘটনায় মৃত্যু না হলেও জখম হয়েছে, এমন ঘটনা কমানোর উপরে জোর দিতে বলেন। উল্লেখ্য, দুর্ঘটনায়মৃত্যুতে রাশ টানা গেলেও দুর্ঘটনায় জখমের সংখ্যা কমেনি শহরে। পাশাপাশি, হেলমেটহীন বাইকচালকদেরবিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্যও বলা হয়েছে বৈঠকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

21st July Police Commissionerate Vineet Goyal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE