Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

কলকাতায় কার্ড, লাখ টাকা উধাও গোয়ায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ অক্টোবর ২০১৭ ০৩:৩৫
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ব্যাঙ্কের ডেবিট কার্ড কলকাতায়। ডেবিটি কার্ডের মালিকও রয়েছেন এই শহরেই। অথচ সেই সুদূর গোয়া থেকে তাঁরই ডেবিট কার্ড একটি এটিএমে ব্যবহার করে অ্যাকাউন্ট থেকে লোপাট হয়ে গেল ১ লক্ষ টাকা। সম্প্রতি ইউনাইটেড ব্যাঙ্কের এক গ্রাহকের সঙ্গে এমনটাই ঘটেছে বলে দাবি।

কসবার বাসিন্দা এবং ইউবিআইয়ের গড়িয়া শাখার সেই গ্রাহক গৌতম বসু ব্যাঙ্ক ও পুলিশের কাছে অভিযোগ দায়ের করে জানিয়েছেন, তিনি যখন কলকাতায় রয়েছেন, সেই সময়ে তাঁর ডেবিট কার্ড ব্যবহার করে গোয়ার স্টেট ব্যাঙ্কের একটি এটিএম থেকে ১ লক্ষ টাকা তুলে নিয়েছে কেউ। গৌতমবাবু আরও জানিয়েছেন, টাকা তোলা হয়েছে ১৯ অক্টোবর রাত ১২.০৩ মিনিট থেকে ১২.৩৪ মিনিটের মধ্যে। বিষয়টি ইউবিআই কর্তৃপক্ষকে জানিয়েছেন গৌতমবাবু। এবং পুলিশের কাছে এ নিয়ে অভিযোগও দায়ের করেছেন।

গৌতমবাবু জানিয়েছেন যে, টাকা লোপাট হওয়ার আগে ১৬ অক্টোবর তিনি কলকাতারই একটি এটিএম থেকে নিজের কার্ড ব্যবহার করে ৫০০ টাকা তোলার চেষ্টা করেছিলেন। কিন্তু তুলতে পারেননি। লেনদেন বিফল (ফেলড) হয়েছে বলে তাঁর মোবাইলে তখন এসএমএস-ও আসে। এর তিন দিন পরে ১৯ অক্টোবর তিনি একটি এসএমএস পান যে, তাঁর অ্যাকাউন্ট থেকে ৩০ হাজার টাকা তোলা হয়েছে। তিনি অবিলম্বে ইউবিআইয়ের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু তখন তিনি জানতে পারেন যে, ৩০ হাজার টাকা নয়, গোয়ার ওই এটিএম থেকে ১০ হাজার টাকা করে ১০ দফায় তাঁর অ্যাকাউন্ট থেকে মোট ১ লক্ষ টাকা তোলা হয়েছে!

Advertisement

ইউবিআইয়ের গ্রাহক পরিষেবা বিভাগের কর্তা মহম্মদ আকবর আলম বলেন, ‘‘আমরা অভিযোগ পেয়েছি। কর্তৃপক্ষ তদন্ত করে দেখছেন।’’



Tags:
Debit Card Fraud Case Crime ATM UBIডেবিট কার্ড

আরও পড়ুন

Advertisement