Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bridge

Dwarkeswar River: দ্বারকেশ্বরের জলের তোড়ে বিষ্ণুপুরে ভাসল বাঁশের সাঁকো, উঠছে পাকা সেতুর দাবি

বাঁকুড়ার পাত্রসায়র এবং বিষ্ণুপুরের মধ্যে বাঁশের ওই সাঁকো দিয়ে সহজে যাতায়াত করা যেত। সেই সেতু জলের তোড়ে ভেসে যায়।

ভেসে গিয়েছে বাঁশের সেতু।

ভেসে গিয়েছে বাঁশের সেতু। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১৭:৪১
Share: Save:

এক দিনের বৃষ্টিতে বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লকের প্রকাশঘাটে দ্বারকেশ্বর নদের উপর বাঁশের সাঁকো ভেসে গেল জলের তোড়ে। বৃহস্পতিবার সকালে এই ঘটনার আগেই অবশ্য ওই সাঁকো দিয়ে যানবাহন এবং পথচারীদের চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। ফলে বড়সড় কোনও দুর্ঘটনা ঘটেনি।

বাঁকুড়ার পাত্রসায়র এবং বিষ্ণুপুর ব্লকের মধ্যে প্রকাশঘাটের ওই বাঁশের সাঁকো দিয়ে সহজে যাতায়াত করা যেত। কিন্তু বুধবার থেকে বৃষ্টি শুরু হয়েছে বাঁকুড়ায়। তার জেরে বৃহস্পতিবার সকালে দ্বারকেশ্বরের জল প্রকাশঘাটের বাঁশের সাঁকোর উপরে উঠে আসে। এর পরই স্থানীয়রা ওই সেতু দিয়ে যাতায়াত বন্ধ করে দেন। এর কিছু ক্ষণের মধ্যেই জলের তোড়ে ভেসে যায় কাঠ এবং বাঁশ দিয়ে তৈরি ওই সেতু।

বিষ্ণুপুরের মহকুমা শাসক অনুপকুমার দত্ত বলেন, ‘‘প্রকাশঘাটে সরকারি উদ্যোগে কোনও সাঁকো তৈরি হয়নি। বিষ্ণুপুর পঞ্চায়েত সমিতি ওই ঘাটে ফেরি পারাপারের জন্য নিলাম করেছিল। যে সংস্থা ফেরি পারাপারের বরাত পেয়েছিল তারা ওই অস্থায়ী সাঁকো তৈরি করেছিল। প্রতি বর্ষার মতো এ বারও সেই সাঁকো জলের তোড়ে ভেসে গিয়েছে। ওই ঘাটে স্থায়ী সেতু নির্মাণের জন্য সংশ্লিষ্ট দফতরে প্রস্তাব পাঠানো আছে। ওই দফতর সবদিক খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bridge River
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE