Advertisement
০২ মে ২০২৪
Anupam Kher

বিশ্বভারতীর অনুষ্ঠানে যোগ দিতে বোলপুরে অনুপম

সোমবার বিশ্বভারতীর বক্তৃতামালার ৫৭তম পর্বে লিপিকা প্রেক্ষাগৃহে বক্তব্য রাখার কথা অনুপমের। বিষয়, ‘ব্যর্থতার শক্তি’ তথা ‘পাওয়ার অফ ফেলিওর’।

অনুপম খের। নিজস্ব ছবি।

অনুপম খের। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৫:৩২
Share: Save:

বিশ্বভারতীর অনুষ্ঠানে যোগ দিতে বোলপুরে এলেন অনুপম খের। সোমবার দুপুর ২টো নাগাদ রতনকুঠিতে পৌঁছন অভিনেতা।

সোমবার বিশ্বভারতীর বক্তৃতামালার ৫৭তম পর্বে লিপিকা প্রেক্ষাগৃহে বক্তব্য রাখার কথা অনুপমের। বিষয়, ‘ব্যর্থতার শক্তি’ তথা ‘পাওয়ার অফ ফেলিওর’। বিকেল সাড়ে ৪টে থেকে ওই অনুষ্ঠান শুরু হওয়ার কথা। অনুপম বিজেপি সরকার তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষিত সমর্থক বলেই পরিচিত। তাঁকে বিশ্বভারতীতে আমন্ত্রণ জানানো বিশ্ববিদ্যালয়ের গৈরিকীকরণের চেষ্টারই প্রমাণ বলে দাবি ছাত্রছাত্রীদের একাংশের। তা নিয়ে ক্ষোভও ছড়িয়েছে বিশ্বভারতী। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অবশ্য পাল্টা বক্তব্য, অনুপম অভিনেতা এবং বক্তা হিসাবে পরিচিত। সেই কারণেই তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে।

রবিবার কলকাতার একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন অনুপম। সেখানে বিশ্বভারতী নিয়ে বিতর্ক প্রসঙ্গে তিনি বলেন, ‘‘বিশ্বভারতীতে কী চলছে আমি জানি। বিশ্ববিদ্যালয়ের সামনে কারা জবরদখল করে আছে, তা কারও অজানা নয়।’’ বিশ্বভারতীতে তিনি গেলে পড়ুয়াদের একাংশ তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে পারে, এমন আশঙ্কা তৈরি হলেও অনুপম স্পষ্ট বলেন, ‘‘আমি গেলে কেউ আটকাতে পারবে না। কিন্তু আমি বিশ্বভারতীতে যাবই। কোনও ভিতু ইঁদুর আমার মতো সিংহকে আটকে পারবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anupam Kher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE