Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Water logged

কাঁদরে জল জমায় ক্ষোভ

পাইকর-মীরপুর গ্রামের রাস্তায় রয়েছে কাঁদরটি। পাশ দিয়ে বয়ে গেছে পাগলা নদী। বুধবার সেই জায়গায় গিয়ে দেখা যায় এক কোমর জল জমেছে।

পাইকর -মিরপুর রাস্তায় এই ভাবেই জল জমে থাকায় সমস্যায় বহু গ্রামের মানুষজন।

পাইকর -মিরপুর রাস্তায় এই ভাবেই জল জমে থাকায় সমস্যায় বহু গ্রামের মানুষজন।

নিজস্ব সংবাদদাতা
পাইকর শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ০৫:১৪
Share: Save:

বৃষ্টিতে ফলে কাঁদরে জল জমে থাকায় সমস্যায় বেশ কয়েকটি গ্রামের মানুষজন। তাঁদের অভিযোগ, কাঁদরের জায়গায় রাস্তা অনেকটাই নিচু করে তৈরি করা হয়েছে। একাধিকবার সেতুর দাবি জানানো হলেও তা পূরণ হয়নি বলে ক্ষুব্ধ তাঁরা।

পাইকর-মীরপুর গ্রামের রাস্তায় রয়েছে কাঁদরটি। পাশ দিয়ে বয়ে গেছে পাগলা নদী। বুধবার সেই জায়গায় গিয়ে দেখা যায় এক কোমর জল জমেছে। নির্মাণের সময় এই জায়গায় সেতুর দাবি করেছিলেন বেশ কয়েকটি গ্রামের মানুষজন। তাঁদের অভিযোগ, বৃষ্টি পড়লেই এই জায়গায় জল জমে। নন্দীগ্রাম ও আমডোল পঞ্চায়েতের কয়েক হাজার মানুষ এই রাস্তা দিয়ে যাতায়াত করেন।

ওই রাস্তা দিয়ে ব্লক অফিস, হাসপাতালে যেতে হয়। থানা ছাড়াও বেশ কয়েকটি স্কুল ও অফিসও রয়েছে পথে। সেতুর বা বিকল্প ব্যবস্থার জন্য প্রশাসনের কাছে অনেক বার আবেদন করেও সমস্যা সমাধান হয়নি বলে অভিযোগ।

নন্দীগ্রামের বাসিন্দা অশোক দাস বলেন, ‘‘ওই জায়গায় জল জমার জন্য দশ কিলোমিটার ঘুরে পাইকর যেতে হচ্ছে। বর্ষাকাল জুড়ে এই সমস্যা প্রতি বছরের ঘটনা হয়ে দাঁড়িয়েছে।’’ আর এক বাসিন্দা শৈলেন মুখোপাধ্যায় বলেন, "অর্ধেক জীবন এই কষ্ট করে এই জায়গা পারাপার হতে হচ্ছে। প্রশাসনের কাছে পিছিয়ে পড়া এই গ্রামের উন্নয়নের নজর নেই। মহিলাদের সব থেকে বেশি কষ্ট।’’

মুরারইয়ের বিধায়ক মোশারফ হোসেন বলেন, ‘‘জল জমে থাকার বিষয়টি নজরে আছে। এলাকায় এরকম অনেক জায়গায় সমস্যা আছে। ধীরে ধীরে সমস্যা সমাধান হবে। উন্নয়ন ও সমস্যা সমাধানের জন্য তৃণমূল সরকার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Water logged Flood Situation Paikar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE