Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Agitation

৩০ ঘণ্টা পরেও চলছে রেল অবরোধ, বাতিল হল বেশ কিছু ট্রেন, বিপাকে যাত্রীরা

এখনও অবরুদ্ধ পুরুলিয়ার কুস্তাউর স্টেশন। যার জেরে আদ্রা ডিভিশনের তরফে ১১টি প্যাসেঞ্জার ও মেল এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। ছ’টি এক্সপ্রেস ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে।

পুরুলিয়ার কুস্তাউরে রেল অবরোধ

পুরুলিয়ার কুস্তাউরে রেল অবরোধ

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৩:১৪
Share: Save:

কুড়মি জাতিকে তফসিলি জনজাতি সম্প্রদায়ের অন্তর্ভুক্তি এবং কুড়মালি ভাষাকে সংবিধানের অষ্টম তফসিলির অন্তর্ভুক্তির দাবিতে রাজ্যের বিভিন্ন জেলায় শুরু হয়েছে বিক্ষোভ। ৩০ ঘণ্টা পরেও রেল অবরোধ অব্যাহত জেলায় জেলায়। অবরুদ্ধ পুরুলিয়ার কুস্তাউর স্টেশন। যার জেরে আদ্রা ডিভিশনের তরফে ১১টি প্যাসেঞ্জার ও মেল এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। ছ’টি এক্সপ্রেস ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে। সংক্ষিপ্ত করা হয়েছে সাতটি প্যাসেঞ্জার ও এক্সপ্রেস ট্রেনের রুট। রেল অবরোধের জেরে চরম বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা।

কুড়মালি আন্দোলনের জেরে বাতিল করা হয়েছে চক্রধরপুর-টাটানগর প্যাসেঞ্জার স্পেশাল, টাটানগর-খড়্গপুর প্যাসেঞ্জার স্পেশাল, খড়্গপুর-ঝাড়গ্রাম মেমু স্পেশাল, খড়্গপুর-টাটানগর মেমু স্পেশাল, ঝাড়গ্রাম-ধানবাদ এক্সপ্রেস, আদ্রা-বরকাকানা মেমু প্যাসেঞ্জার, আসানসোল-রাঁচি মেমু প্যাসেঞ্জার। রুট পরিবর্তন করা হয়েছে দুরন্ত ও গীতাঞ্জলি এক্সপ্রেসের।

মঙ্গলবার সকাল ৬টা থেকে থেকে শুরু হয়েছে কুড়মালি আন্দোলন। কুড়মি জাতিকে তফসিলি জনজাতি সম্প্রদায়ভুক্ত করার দাবি তুলেছেন আন্দোলনকারীরা। পাশাপাশি, কুড়মালি ভাষাকে সংবিধানের অষ্টম তফসিলির অন্তর্ভুক্তির দাবি নিয়ে পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর-সহ রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষোভ শুরু করেন তাঁরা। এই আন্দোলনের জেরে বহু জেলায় ট্রেন অবরোধ এবং রাস্তা রোকো কর্মসূচি পালন করা হচ্ছে। এই আন্দোলনের জেরে মঙ্গলবারও একাধিক ট্রেন বাতিল করা হয়। বিক্ষোভকারীরা হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, তাঁদের দাবি না মানা হলে আন্দোলন চলতেই থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.