×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুন ২০২১ ই-পেপার

ছেলেকে কোলে নিয়ে ঘোরার সময় গুলিবিদ্ধ তৃণমূল নেতা, পারিবারিক বিবাদ জানাল পুলিশ

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া ১৪ এপ্রিল ২০২১ ১৬:৩৮
আহত সুভাষকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে।

আহত সুভাষকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে।
নিজস্ব চিত্র।

দেড় বছরের ছেলেকে কোলে নিয়ে বাড়ির বাইরে ঘুরছিলেন তৃণমূলের এক নেতা। সে সময়ই বাইকে করে এসে তাঁর উপর গুলি চালায় ২ জন। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে পুরুলিয়া জেলার বলরামপুর থানা এলাকার নামশোল গ্রামে। ঘটনার জেরে আহত হয়েছেন সুভাষ দাস নামের ওই তৃণমূল নেতা। তবে পুলিশ জানিয়েছে, এই ঘটনায় কোনও রাজনৈতিক যোগ নেই। পারবারিক বিবাদের জেরেই গুলি চালানো হয়েছে বলে জানানো হয়েছে পুলিশের তরফে।

মঙ্গলবার রাতে নামশোলের বাড়ির বাইরে দেড় বছরের ছেলেকে কোলে নিয়ে ঘুরছিলেন সুভাষ। সে সময় ধানবাদ-জামশেদপুর ৩২ নম্বর জাতীয় সড়ক দিয়ে একটি বাইকে ২ জন এসে একটি গুলি চালিয়ে পালিয়ে যায় বলে অভিযোগ। এর পর সুভাষ ও তাঁর ছেলেকে জখম অবস্থায় প্রথমে বলরামপুরের বাঁশগড় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছিল। পরে তাঁদের ঝাড়খণ্ডের বোকারোয় স্থানান্তরিত করা হয়েছে।

জানা গিয়েছে, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে বলরামপুর বিধানসভা কেন্দ্র থেকে বিজেপি-র হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন সুভাষ। পরে তিনি তৃণমূলে যোগ দেন। বলরামপুরে তৃণমূলের কার্যকরী সভাপতির দায়িত্বও পেয়েছিলেন তিনি। পুরুলিয়া জেলা তৃণমূলের মুখপাত্র নবেন্দু মাহালি ঘটনা নিয়ে বলেছেন, ‘‘সুভাষ দলের জেলা কমিটির সদস্য। কিন্তু বেশ কিছুদিন ধরে তিনি দলে তেমন সক্রিয় নন। পারিবারিক বিবাদের জেরেই এই ঘটনা। এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।’’ জখম সুভাষকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর পুলিশ জানতে পেরেছে, তাঁর দাদা আর এক জন একটি বাইকে করে এসে তাঁকে লক্ষ্য করে গুলি চালিয়েছিলেন। দেড় বছরের ছেলের হাতে এবং সুভাষবাবুর বুকের কাছে গুলি লাগে। জেলা পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাতো ঘটনা নিয়ে বলেছেন, ‘‘পারিবারিক বিবাদ থেকেই এই ঘটনা বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে। এই ঘটনার সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই।’’

Advertisement
Advertisement