Advertisement
০২ মে ২০২৪
West Bengal Weather Update

বৃহস্পতিতেও বৃষ্টির সম্ভাবনা বেশ কয়েকটি জেলায়, নামবে পারদ, ফের কি শীতের ‘ইউ টার্ন’?

বৃহস্পতিবার সারা দিনে শহরের র্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি থাকবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। বুধবারের তুলনায় বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা এক ডিগ্রি বেড়েছে।

Rain amid temperature fall, what weather office predicts on weather update of West Bengal

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:১৮
Share: Save:

বাংলা ক্যালেন্ডারের সূচি মোতাবেক বুধবারেই বসন্ত এসে গিয়েছে। তবে তার পরেও পিছু ছাড়ছে না বৃষ্টি। রয়ে গিয়েছে শীতের রেশও। এই আবহে রাজ্যের বেশ কয়েকটি জেলায় বৃহস্পতিবারও বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, নদিয়া এবং মুর্শিদাবাদে।

উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির হাত ধরে রাজ্যে ফের পারদ পতনের ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। তাদের তরফে জানানো হয়েছে, আগামী দু’দিন রাজ্যের সর্বত্রই তাপমাত্রা ধীরে ধীরে ২ থেকে ৩ ডিগ্রি কমবে। তবে এ-ও স্পষ্ট করে দেওয়া হয়েছে যে, ফের জাঁকিয়ে শীত পড়ার কোনও সম্ভাবনা নেই। বুধবারই আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছিল, পূর্ব মধ্যপ্রদেশ থেকে ঝাড়খণ্ড পর্যন্ত একটি অক্ষরেখা সক্রিয় রয়েছে। যার জেরে বাংলায় বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার সারা দিনে শহরের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২৯ ডিগ্রি এবং ১৯ ডিগ্রি সেলসিয়াস থাকবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। বুধবারের তুলনায় বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১ ডিগ্রি বেড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Report Weather Update Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE