Advertisement
০৬ মে ২০২৪
West Bengal Weather Update

চার দিন ধরে বৃষ্টির পূর্বাভাস রাজ্যের বিভিন্ন জেলায়, কবে বিদায় নিচ্ছে শীত, কী বলছে আলিপুর?

মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম।

চলতি সপ্তাহে হালকা বৃষ্টিতে ভিজতে পারে কলকাতার পাশাপাশি রাজ্যের অন্যান্য জেলা।

চলতি সপ্তাহে হালকা বৃষ্টিতে ভিজতে পারে কলকাতার পাশাপাশি রাজ্যের অন্যান্য জেলা। —ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১০:০৪
Share: Save:

মাঘ মাসে শীতের পাশাপাশি দরজায় কড়া নাড়বে বৃষ্টি। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। মঙ্গলবার সকাল থেকেই আকাশ সারা দিন আংশিক মেঘলা থাকবে। মঙ্গলবার সন্ধ্যা থেকে রাতের মধ্যে কলকাতার কোনও কোনও এলাকা হালকা বৃষ্টিতে ভিজতে পারে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম।

মঙ্গলবার সন্ধ্যার দিকে হালকা বৃষ্টির দেখা মিললেও তার রেশ চলবে শুক্রবার পর্যন্ত। মঙ্গলবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান এবং নদিয়া জেলার কয়েকটি এলাকা হালকা বৃষ্টিতে ভিজতে পারে। বুধবার দক্ষিণের সমস্ত জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবারও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণের জেলাগুলিতে।

শুক্রবার হালকা বৃষ্টিতে ভিজতে পারে পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদ জেলার কয়েকটি এলাকায়। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া জেলার কয়েকটি এলাকায় শুক্রবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

দক্ষিণের পাশাপাশি মঙ্গলবার থেকে ভিজতে পারে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাও। দার্জিলিং এবং কালিম্পং জেলায় মঙ্গলবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার দার্জিলিং এবং কালিম্পং জেলার পাশাপাশি হালকা বৃষ্টিতে ভিজতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার কয়েকটি এলাকা। বৃহস্পতিবার থেকে শনিবার উত্তরবঙ্গের সমস্ত জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে বৃষ্টির পর আবার জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা যে নেই, তা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বরং রাজ্য জুড়ে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে পূর্বাভাস। হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার থেকেই তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে রাজ্যে। আগামী দু’দিনে সর্বনিম্ন তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE