Advertisement
০৫ মে ২০২৪
West Bengal Weather Update

কাঁপুনি বাড়িয়ে দিতে পারে বৃষ্টি! মঙ্গলবার থেকে ভিজবে উত্তর থেকে দক্ষিণবঙ্গ, তাপমাত্রা কেমন থাকবে?

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে মঙ্গলবার থেকেই বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। মঙ্গলবার হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণের কয়েকটি জেলায়। তবে বিক্ষিপ্ত ভাবে। ব

image of rain

মাঘের শুরুতে সমস্যা বৃদ্ধি করবে বৃষ্টি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ২০:০৯
Share: Save:

সদ্যই বঙ্গে ফিরছিল চেনা শীত। তার মধ্যেই কি ছন্দপতন! মাঘের প্রথম দিন, অর্থাৎ মঙ্গলবার থেকেই দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি শুরু। বুধ এবং বৃহস্পতিবার দক্ষিণের প্রায় সব এবং উত্তরের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার পর্যন্ত চলতে পারে বৃষ্টি। তার প্রভাব রাজ্যের তাপমাত্রার উপর কতটা পড়তে পারে? সেই প্রশ্নই ঘুরছে রাজ্যবাসীর মনে। বৃষ্টির জেরে শস্য এবং সব্জির ক্ষতি হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছে হাওয়া অফিস।

সংক্রান্তির দিনটা রেহাই। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে মঙ্গলবার থেকেই বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। মঙ্গলবার হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরের বেশ কিছু অংশে। তবে বিক্ষিপ্ত ভাবে। বুধবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, নদিয়া, হওড়া, হুগলি, কলকাতা। এই জেলাগুলিতে বৃহস্পতিবারও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণের বাকি জেলাগুলিতে বুধ এবং বৃহস্পতি— দু’দিনই হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার দার্জিলিং এবং কালিম্পঙেও হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দুই জেলাতে হতে পারে তুষারপাত। বুধবার এবং বৃহস্পতিবারও সেই সম্ভাবনা রয়েছে। মঙ্গল থেকে বৃহস্পতিবার আলিপুরদুয়ারেও বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। বুধ এবং বৃহস্পতিবার উত্তরবঙ্গের বাকি পাঁচ জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

অসময়ে বৃষ্টির ফলে ক্ষতি হতে পারে ফসলের। সেই নিয়ে সতর্কতাও জারি করেছে তারা। শীতের মধ্যে বৃষ্টিতে বাড়তে পারে ভোগান্তি। স্কুল, কলেজ, অফিস যাওয়ার ক্ষেত্রেও সমস্যায় পড়বেন সাধারণ মানুষ। হাওয়া অফিস পূর্বাভাস দিয়েছিল, মঙ্গলবার থেকে বৃদ্ধি পেতে পারে রাজ্যের তাপমাত্রা। তা হলে শীতের আমেজ অনেকটাই কমতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update Rain Forecast Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE