Advertisement
১৯ জুন ২০২৪

নারদ কাণ্ডে তলব এ বার সৌগতকে

ইতিমধ্যে নারদ-কাণ্ডে উলুবেড়িয়ার সাংসদ সুলতান আহমেদ, ডেপুটি মেয়র তথা বিধায়ক ইকবাল আহমেদ, পুলিশ কর্তা সৈয়দ মহম্মদ হোসেন মির্জাকে এক দফা জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।

সেই ফুটেজ।

সেই ফুটেজ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০১৭ ০৪:২০
Share: Save:

নারদ-কাণ্ডে সাংসদ সৌগত রায়কে তলব করলো সিবিআই।

আজ, বুধবার নিজাম প্যালেসে সিবিআই অফিসে হাজিরা দিতে সৌগতবাবুকে নোটিস দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিবিআই কর্তারা।

ইতিমধ্যে নারদ-কাণ্ডে উলুবেড়িয়ার সাংসদ সুলতান আহমেদ, ডেপুটি মেয়র তথা বিধায়ক ইকবাল আহমেদ, পুলিশ কর্তা সৈয়দ মহম্মদ হোসেন মির্জাকে এক দফা জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।

তদন্তকারীরা জানিয়েছেন, নারদ মামলায় মোট ১৩ নেতা-মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। নারদ স্টিং অপারেশনে ২০১৪ সালে ছদ্মবেশী সাংবাদিক ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে নেতা-মন্ত্রীরা টাকা নিয়েছিলেন বলে ভিডিও ফুটেজে দেখা গিয়েছে। নির্বাচনের সময়ে ম্যাথুর কাছ থেকে সৌগতবাবু নিজের বাড়িতে ৫ লক্ষ টাকা নিয়েছিলেন বলে সিবিআই-এর অভিযোগ।

আরও পড়ুন: তিন মিছিল আর সভায় আজ জট কলকাতায়

সিবিআই-এর এক কর্তার কথায়, ‘‘অভিযুক্ত ১৩ জনকে পর পর তলব করা হবে। স্টিং-এর সম্পাদিত ও অসম্পাদিত ফুটেজ অভিযুক্তদের দেখানোর পরে ম্যাথুর কাছ থেকে নেওয়া টাকা কোন খাতে খরচ করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে।’’ সৌগতবাবু ২০১৪-য় দমদম লোকসভা কেন্দ্রের প্রার্থী ছিলেন। তিনি নির্বাচন কমিশনের কাছে হলফনামায় ভোটের খরচের হিসেব-নিকেশ পেশ করেছেন। তখন সন্তোষ শঙ্করন নামে কোনও ব্যক্তির কাছ থেকে পাঁচ লক্ষ টাকা নির্বাচনী তহবিলে নিয়েছিলেন বলে উল্লেখ করেছিলেন কি না, তা খতিয়ে দেখা হবে বলে সূত্রের দাবি। স্টিং অপারেশনের সময়ে সাংবাদিক ম্যাথু স্যামুয়েল নিজেকে সন্তোষ শঙ্করন বলে সব নেতা-মন্ত্রীদের কাছে পরিচয় দিয়েছিলেন। সৌগতবাবুকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘এ নিয়ে মন্তব্য করব না। আপনারা যা জেনেছেন তা লিখতে পারেন।’’

সিবিআই সূত্রের দাবি, প্রার্থীদের নিজেদের হিসেবের নথি রয়েছে। তা-ও পরীক্ষা করা হবে। প্রয়োজনে প্রার্থীর নির্বাচনী এজেন্টকেও জিজ্ঞাসাবাদ করা হবে। সেখানে নথিতে ম্যাথুর কাছ থেকে নেওয়া টাকার বিষয়ে উল্লেখ না-থাকলে তা দূর্নীতি বলেই ধরা হবে।

সিবিআই-এর এক কর্তার দাবি, ইতিমধ্যে ২০১৪-র ভোটের প্রার্থীদের হিসেব-নিকেশের নথি সংগ্রহ করা হয়েছে। নারদ-কাণ্ডে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE