Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
AITC

21 July TMC: স্কুল ফাঁকি দিয়ে নয়, ২১ জুলাইয়ের সমাবেশে যেতে হলে নিতে হবে ছুটি, নির্দেশ শিক্ষকদের

এ বার আর স্কুল ফাঁকি দিয়ে ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দেওয়ার অভিযোগ বরদাস্ত করবে না তৃণমূল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ২১ জুলাইয়ের বক্তৃতা শুনতে স্কুলে ছুটি নিয়ে যেতে বলল তৃণমূলের শিক্ষক সংগঠন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ২১ জুলাইয়ের বক্তৃতা শুনতে স্কুলে ছুটি নিয়ে যেতে বলল তৃণমূলের শিক্ষক সংগঠন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৬:১০
Share: Save:

সরকারি স্কুলে গিয়ে খাতায় সই করে ২১ জুলাইয়ের সমাবেশে চলে যাওয়া যাবে না। ছুটি নিয়েই যেতে হবে দলীয় সভায়। এই মর্মে কড়া নির্দেশিকা দিল তৃণমূলের শিক্ষক সংগঠনগুলি। এই মুহূর্তে রাজ্যে স্কুল শিক্ষকদের দু'টি সংগঠন রয়েছে। প্রথমটি মাধ্যমিক শিক্ষক সমিতি এবং দ্বিতীয়টি পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি। সম্প্রতি এই দু'টি সংগঠনই বৈঠক করে নেতৃত্বের কাছে এই বার্তা পৌঁছে দিয়েছে। সেই নির্দেশিকায় বলা হয়েছে, ২১ জুলাইয়ের সমাবেশে রাজ্যের বিভিন্ন প্রান্তের শিক্ষকরা ধর্মতলায় আসবেন। যাঁরা সমাবেশে আসতে ইচ্ছুক, তাঁদের ছুটি নিয়েই সমাবেশে যেতে হবে। স্কুলে গিয়ে খাতায় সই করে ধর্মতলায় আসা চলবে না। এই নির্দেশ কেউ অমান্য করলে, তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

তৃণমূলের এক শিক্ষক নেতার কথায়, ‘‘একই সঙ্গে স্কুলে যাবেন আবার দলের কর্মসূচিতেও যাবেন, এটা নেতৃত্ব অনুমোদন করবে না। মূলত কলকাতা ও সংলগ্ন এলাকায় কর্মরত শিক্ষকদের ক্ষেত্রেই সাধারণত এই ধরনের অভিযোগ ওঠে। তাই আগে থেকেই এ বিষয়ে দলীয় নির্দেশ স্পষ্ট করে দেওয়া হয়েছে।" পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি অশোক রুদ্র বলেন, ‘‘আমরা চাই, স্কুলে শিক্ষকরা তাঁদের দায়িত্ব পালন করুন। কোনও শিক্ষকের বিরুদ্ধে যাতে স্কুলে হাজিরা দিয়েই সমাবেশে যোগদানের অভিযোগ না ওঠে্‌ সেই কারণেই এমন নির্দেশ দেওয়া হয়েছে।’’ তাই স্কুল ফাঁকি দেওয়ার বদলে সরাসরি ছুটি নিতে বলা হয়েছে তৃণমূলপন্থী শিক্ষকদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.