Advertisement
১৩ জুন ২০২৪
Suvendu Adhikari

ক্ষুদিরামের জন্মদিনে তমলুকে শুভেন্দু, দাদার অনুগামীদের অন্য মিছিল হলদিয়ায়

অন্য দিকে, ক্ষুদিরামের জন্মদিনে হলদিয়ায় আলাদা মিছিল করবেন স্থানীয় তৃণমূল নেতৃত্বও। হলদিয়ার দু’টি মিছিলই একই সময়ে শুরু হওয়ার কথা।

শুভেন্দু অধিকারী। ছবি: পিটিআই।

শুভেন্দু অধিকারী। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ১১:২২
Share: Save:

বৃহস্পতিবার শহিদ ক্ষুদিরাম বসুর ১৩১ তম জন্মদিন কেন্দ্র করে সরগরম হয়ে উঠতে চলেছে পূর্ব মেদিনীপুরের রাজনৈতিক পরিস্থিতি। হলদিয়ায় পৃথক মিছিল করবেন বিধায়ক শুভেন্দু অধিকারীর অনুগামীরা এবং স্থানীয় তৃণমূল নেতৃত্ব। শুভেন্দু বৃহস্পতিবার নিজে গিয়েছেন তমলুকে। হলদিয়ার মিছিলে তিনি থাকবেন না। পূর্ব মেদিনীপুরের জেলাসদর তমলুকে ক্ষুদিরাম স্মরণে পৃথক ‘অরাজনৈতিক’ কর্মসূচিতে যোগ দিয়েছেন তিনি। সকাল সাড়ে ১১টায় শহরের হাসপাতাল মোড়ে ক্ষুদিরামের মূর্তিতে মালা দেওয়ার পরে হেঁটে রওনা দিয়েছেন হ্যামিল্টন স্কুলে। সেখানে একটি সভা করার কথা তাঁর।

তমলুকের কর্মসূচির আয়োজক ‘তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতি’-র সদস্য দেবকমল দাস বলেন, ‘‘হ্যামিল্টনের সভা থেকে শুভেন্দু যাবেন পশ্চিম মেদিনীপুরের গড়বেতায় একটি কর্মসূচিতে।’’ প্রসঙ্গত, ক্ষুদিরাম হ্যামিল্টন স্কুলের প্রাক্তন ছাত্র।

অন্য দিকে, ক্ষুদিরামের জন্মদিনে হলদিয়ায় আলাদা মিছিল করবেন স্থানীয় তৃণমূল নেতৃত্বও। হলদিয়ার দু’টি মিছিলই একই সময়ে শুরু হওয়ার কথা। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ‘দাদার অনুগামী’রা বৃহস্পতিবার বিকেল ৩টে নাগাদ কদমতলা থেকে সিটি সেন্টার পর্যন্ত মিছিল করবেন। এরপর সিটি সেন্টারে একটি সভা করার কথা রয়েছে। যেখানে স্থানীয় বিশিষ্ট নাগরিক এবং সমাজকর্মীদের বক্তৃতা করার কথা।

এই অনুষ্ঠানকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকেই সিটি সেন্টার-সহ আশেপাশের এলাকায় শুভেন্দুর পোস্টার সাঁটা হয়েছে। টাঙানো হয়েছে ব্যানার, ফ্লেক্স। গত রবিবার সিটি সেন্টারে যে জায়গায় মন্ত্রী সুজিত বসু এবং মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় যুব তৃণমূলের সভা করেছিলেন, সেখানেই আজ ‘দাদার অনুগামী’রা সভা করবেন। ঘটনাচক্রে, শুভেন্দু অনুগামীদের কর্মসূচি ঘোষণার পরে হলদিয়ার তৃণমূল নেতৃত্বও রাতারাতি একই সময়ে একটি ‘অরাজনৈতিক’ মিছিলের ঘোষণা করেছেন। ‘ক্ষুদিরাম স্মৃতিরক্ষা সমিতি’-র তরফে আয়োজিত তৃণমূলের মিছিলটি বিকেল ৩টেয় শুরু হবে সেই সিটি সেন্টার থেকেই। শেষ হবে কদমতলায়। এরপর সেখানে একটি সভাও হবে।

আরও পড়ুন: ‘কিছুই মেটেনি’! সৌগতকে কড়া বার্তা শুভেন্দুর, উগরে দিলেন ক্ষোভ

একই দিনে, একই সময়ে এই দুই শিবিরের ‘অরাজনৈতিক’ মিছিল ঘিরে রাজনৈতিক জল্পনা চলছে পূর্ব মেদিনীপুরে। জেলা প্রশাসনের একটি সূত্র জানাচ্ছে, অশান্তির সম্ভাবনা এড়াতে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে পুলিশ। এখন দেখার, এই দুই রাজনৈতিক কর্মসূচি জেলার রাজনীতিতে কী সমীকরণ বহন করে।

আরও পড়ুন: গালওয়ানে ছক কষেই হামলা চিনের, দাবি আমেরিকার রিপোর্টে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE