Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bratya Basu

Education Minister Bratya Basu: শীঘ্র নিয়োগ চাই, শিক্ষামন্ত্রী ব্রাত্যর বাড়ির সামনে বিক্ষোভ এসএসসি চাকরিপ্রার্থীদের

বিক্ষোভকারীদের বক্তব্য, তাঁরা পরীক্ষা দিয়েছিলেন ২০১৬ সালে। সেই পরীক্ষার প্রেক্ষিতে এখনও কোনও নিয়োগ হয়নি।

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২১ ১৭:১৯
Share: Save:

চাকরির দাবিতে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে রবিবার বিক্ষোভ দেখালেন এসএসসি চাকরি প্রার্থীরা। দীর্ঘ দিন ধরেই এসএসসি চাকরিপ্রার্থীরা সল্টলেকের বিকাশ ভবনের সামনে বিক্ষোভ, প্রতিবাদ দেখিয়ে আসছেন। তা সত্ত্বেও তাঁদের বক্তব্য শোনা হচ্ছে না বলে অভিযোগ। আর সেই কারণে কালিন্দিতে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে তাঁরা প্রতিবাদ করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন কয়েকজন বিক্ষোভকারী চাকরিপ্রার্থীরা।

বিক্ষোভকারীদের বক্তব্য, তাঁরা পরীক্ষা দিয়েছিলেন ২০১৬ সালে। সেই পরীক্ষায় এখনও কোনও নিয়োগ হয়নি। পরীক্ষায় নম্বর দেওয়ার ক্ষেত্রেও অনিয়ম হয়েছে বলে অভিযোগ করেন তাঁরা। এই সব বিষয় নিয়েই তাঁরা শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলতে চান। তাঁদের দাবি, এক বার বাড়ির বাইরে বেরিয়ে এসে তাঁদের সঙ্গে কথা বলুন শিক্ষামন্ত্রী।

চাকরিপ্রার্থীদের বিক্ষোভ শুরু হতেই ব্রাত্যর বাড়ির নিরাপত্তারক্ষীরা থানায় খবর দেন। তার পরই ঘটনাস্থলে এসে বিক্ষোভকারীদের বুঝিয়ে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে থেকে সরানোর চেষ্টা করে লেকটাউন থানার পুলিশ।

অন্য দিকে, স্কুল সার্ভিস কমিশন সূত্রে খবর, উচ্চ প্রাথমিকে ইন্টারভিউয়ের তালিকা নিয়ে প্রায় ২৫ হাজার ৫০০টি অভিযোগ জমা পড়েছে। কলকাতা হাই কোর্টে নির্দেশ মেনে স্কুল শিক্ষা দফতরের তরফে নিয়োগ করা ছ’জন যুগ্মসচিব পর্যায়ের আধিকারিকের সেই সব অভিযোগ খতিয়ে দেখবেন। তার শুনানি-পর্ব শুরু হওয়ার সম্ভাবনা সোমবার থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bratya Basu SSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE