Advertisement
২৬ জুন ২০২৪
Dengue

Dengue death: ডেঙ্গিতে মৃত্যুর অডিট করবে রাজ্য, গঠিত চার সদস্যের বিশেষজ্ঞ কমিটি

বর্ষার মরসুম শুরু হতেই রাজ্যের বেশ কয়েকটি জায়গায় ডেঙ্গি বাড়ছে। বিশেষ করে উত্তরবঙ্গের কিছু জায়গায় ডেঙ্গি আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ১৯:২৩
Share: Save:

ডেঙ্গিতে মৃত্যুর অডিট করবে স্বাস্থ্য দফতর। বৃহস্পতিবার চার সদস্যের বিশেষজ্ঞ কমিটি তৈরির নির্দেশিকা জারি করেছে স্বাস্থ্য দফতর। কমিটিতে থাকবেন রাজ্যের স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা, স্বাস্থ্য অধিকর্তা, জনস্বাস্থ্য অধিকর্তা এবং হেলথ সার্ভিসেসের যুগ্ম অধিকর্তা। কোভিড ছাড়াও বর্ষার মরসুম শুরু হতেই রাজ্যের বেশ কয়েকটি জায়গায় ডেঙ্গি বাড়ছে। বিশেষ করে উত্তরবঙ্গের কিছু জায়গায় ডেঙ্গি আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এই পরিস্থিতিতে ডেঙ্গিতে মৃত্যু খতিয়ে দেখার জন্য বিশেষ কমিটি তৈরি করে দিল রাজ্য স্বাস্থ্য দফতর।

স্বাস্থ্য দফতর নির্দেশিকায় জানিয়েছে, এই বিশেষজ্ঞ কমিটি মৃতের চিকিৎসার খুঁটিনাটি ও ডেথ সার্টিফিকেট খতিয়ে দেখে রোগীর মৃত্যু ডেঙ্গিতেই হয়েছে কি না নিয়ে সিদ্ধান্ত নেবে। স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী হাসপাতাল বা বেসরকারি হাসপাতালগুলোকে এই সংক্রান্ত সমস্ত তথ্য বিশেষজ্ঞ কমিটিতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, করোনার সময়ও রোগীর মৃত্যু কোভিডেই হয়েছে কি না তা খতিয়ে দেখতে এমনই অডিট কমিটি তৈরি হয়েছিল। সেই সময় তা নিয়ে বিতর্কও হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue Audit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE