Advertisement
০৯ মে ২০২৪
Recruitment Case

নিয়োগ মামলার শুনানি হবে হাই কোর্টেই, স্থানান্তরের আর্জি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট

হাই কোর্ট থেকে নিয়োগ দুর্নীতি মামলা স্থানান্তর করতে চেয়ে শীর্ষ আদালতে আবেদন করা হয়। শুক্রবার বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ ওই আবেদনগুলি খারিজ করে দেয়।

Supreme Court quashed petitions and ordered Calcutta High Court will heard all recruitment related case

সুপ্রিম কোর্ট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৭:৩৪
Share: Save:

কলকাতা হাই কোর্টেই হবে যাবতীয় নিয়োগ মামলার শুনানি। শুক্রবার এমনটাই জানাল সুপ্রিম কোর্ট। হাই কোর্ট থেকে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলা স্থানান্তর করতে চেয়ে শীর্ষ আদালতে আবেদন করা হয়। আবেদনকারীরা নিয়োগ মামলাগুলি একত্র করে সুপ্রিম কোর্টে শুনানির আর্জি জানান।

শুক্রবার বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ ওই আবেদনগুলি খারিজ করে দেয়। শীর্ষ আদালত জানায়, হাই কোর্টকে এড়িয়ে সরাসরি কোনও মামলার শুনানি সম্ভব নয়। সুপ্রিম কোর্টের এই নির্দেশের ফলে এখন নিয়োগ দুর্নীতি মামলাগুলির শুনানি করতে বাধা রইল না বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, বিচারপতি অমৃতা সিংহের একক বেঞ্চের।

উল্লেখ্য যে, নবম-দশম, একাদশ-দ্বাদশ এবং প্রাথমিকের নিয়োগ সংক্রান্ত একাধিক মামলা হাই কোর্টে বিচারাধীন। এই মামলাগুলির শুনানি হাই কোর্টে যেমন চলছিল, সুপ্রিম-নির্দেশের পর তেমনই চলবে। এই বিষয়ে হস্তক্ষেপ করবে না সুপ্রিম কোর্ট। ববিতা সরকারের চাকরি সংক্রান্ত মামলাও আদালতে বিচারাধীন। হাই কোর্টে মামলাটির আইনজীবী ছিলেন ফিরদৌস শামিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE