Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

রাজ্যের ভোটে কোনওরকম হস্তক্ষেপে রাজি নয় সুপ্রিম কোর্ট, আবেদন খারিজ

ওই আবেদনে বলা হয়, তৃণমূল ক্ষমতায় আসার পর রাজ্যের আইন-শৃঙ্খলা একেবারেই ভেঙে পড়েছে। পদে পদে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে।

বঙ্গ নির্বাচন নিয়ে জমা পড়া জনস্বার্থ মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট।

বঙ্গ নির্বাচন নিয়ে জমা পড়া জনস্বার্থ মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ১৪:৪২
Share: Save:

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে হস্তক্ষেপ করতে রাজি হল না সুপ্রিম কোর্ট। রাজ্যে অবাধ ও স্বচ্ছ নির্বাচন করাতে এবং বিরোধী দলের নেতাদের নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। রাজ্য সরকারকে প্রয়োজনীয় নির্দেশ দিতে আর্জি জানানো হয়েছিল। কিন্তু পত্রপাঠ তা খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত।

বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে তৃণমূল এবং বিজেপি-র সঙ্ঘাত চরম আকার ধারণ করেছে। এমন পরিস্থিতিতে গত ডিসেম্বর মাসে শীর্ষ জনস্বার্থ মামলাটি দায়ের করেন আইনজীবী পুনিত কৌর ধান্দা। তাতে তৃণমূল সরকারের বিরুদ্ধে একাধিক অভিযোগ আনেন তিনি।

ওই আইনজীবী অভিযোগ করেন, তৃণমূল ক্ষমতায় আসার পর রাজ্যের আইন-শৃঙ্খলা একেবারেই ভেঙে পড়েছে। পদে পদে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। পুলিশ কার্যত দলদাসে পরিণত হয়েছে। এই বিশৃঙ্খলায় তারাও সক্রিয় ভাবে যুক্ত। বিরোধী দলের নেতারা ধারাবাহিক ভাবে খুন হচ্ছেন। আর তাতে কিছু লোকের স্বার্থ রক্ষা হচ্ছে।

শুধু তাই নয়, রাজ্যে হিন্দুদের ভোট দিতে দেওয়া হয় না, তার বদলে ভুয়ো ভোটারদের নামানো হয় বলেও অভিযোগ করেন ওই আইনজীবী। ভুয়ো ভোটার নিয়ে নির্বাচন কমিশনকে সবিস্তার রিপোর্ট দিতে বলা হোক বলেও দাবি করেন তিনি।

কিন্তু সোমবার ওই মামলা পত্রপাঠ খারিজ করে দেয় বিচারপতি অশোক ভূষণ, হেমন্ত গুপ্ত এবং সুভাষ রেড্ডির ডিভিশন বেঞ্চ। আদালতের দরজায় কডা় না নেড়ে ওই আইনজীবীকে অন্য উপায় দেখতে বলা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE