×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ মার্চ ২০২১ ই-পেপার

রাজনৈতিক কর্মসূচিতে পর্যাপ্ত নিরাপত্তার দাবিতে হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ জানুয়ারি ২০২১ ২২:৪২
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

রাজনৈতিক কর্মসূচিতে পর্যাপ্ত নিরাপত্তার দাবিতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। বুধবার তাঁর আইনজীবী দেবদীপ সিংহ এই রিট পিটিশনটি দায়ের করেছেন। তাতে বলা হয়েছে, শুভেন্দুর প্রাণ সংশয় রয়েছে। তাই তাঁর জনসভা তথা রাজনৈতিক কর্মসূচিতে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হোক।

নন্দীগ্রামের বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পাশাপাশি, মন্ত্রিত্ব ও রাজ্য সরকারের নিরাপত্তাও ছেড়েছেন শুভেন্দু। বিজেপি-তে যোগদানের পর জুট কর্পোরেশনের চেয়ারম্যানের পদ পেয়েছেন শুভেন্দু। কেন্দ্রীয় মন্ত্রীর সমমর্যাদার পদ হওয়ায় কেন্দ্রীয় নিরাপত্তা পেয়েছেন তিনি। এই রিট পিটিশনে সে কথাও জানিয়েছেন শুভেন্দুর আইনজীবী। তবে কেন্দ্রীয় নিরাপত্তা থাকলেও যেখানেই জনসভা করতে যাচ্ছেন শুভেন্দু, সেখানেই সমস্যা তৈরি হচ্ছে। পিটিশনে বলা হয়েছে, জনসভা বা রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিতে গেলে সেখানে ঠিকঠাক ভাবে নিরাপত্তা দেওয়া হচ্ছে না।

পিটিশনে কোনও রাজনৈতিক দলের নাম না করা হলেও, শুভেন্দুর ইঙ্গিত বাংলার শাসকদলের দিকেই, এমনটাই মনে করা হচ্ছে। ইদানীং শুভেন্দু কোনও রাজনৈতিক জনসভায় যোগ দিতে গেলে বিশৃঙ্খলা ও অঘটন ঘটানোর চেষ্টা চলছে বলে অভিযোগ করা হয়েছে। সে ক্ষেত্রে প্রাক্তন পরিবহণমন্ত্রীর প্রাণ সংশয় রয়েছে বলে পিটিশনে উল্লেখ করা হয়েছে। সম্প্রতি নন্দীগ্রামে আয়োজিত বিজেপি-র এক সভায় হাজির ছিলেন কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, দিলীপ ঘোষ-সহ শুভেন্দু। সভায় বিশৃঙ্খলার জেরে শেষ পর্যন্ত বক্তৃতা করতে পারেননি নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক। গত রবিবার পুরুলিয়ার কাশীপুরে শুভেন্দুর সভাতেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে। তারপরেই জনসভা তথা রাজনৈতিক কর্মসূচিতে নিরাপত্তার দাবিতে কলকাতা হাইকোর্টে আবেদন করলেন শুভেন্দু।

Advertisement
Advertisement