Advertisement
২৫ এপ্রিল ২০২৪
TET Scam

টেটে কত জনকে বেআইনি চাকরি! বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে বৈঠকে পর্ষদ

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন এই বৈঠকের। ‘ভুয়ো’ চাকরির হিসাব নিতে বিকেল ৪টে থেকেই পর্ষদ এবং আইনজীবীদের বিশেষ বৈঠক।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ই নির্দেশ দিয়েছিলেন এই বৈঠকের।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ই নির্দেশ দিয়েছিলেন এই বৈঠকের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ১৬:০২
Share: Save:

যাঁরা টেটের চাকরি দিয়েছিলেন এবং যাঁরা সেই চাকরি বেআইনি বলে অভিযোগ তুলেছেন তাঁরা মুখোমুখি বৈঠকে বসছেন। একসঙ্গে তাঁরা হিসাব করে দেখবেন, সত্যিই কত জন বেআইনি ভাবে চাকরি পেয়েছিলেন প্রাথমিকে নিয়োগের সময়ে।

সোমবার বিকেল ৪টে থেকে কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনে ওই বৈঠক বসছে। বৈঠকে থাকছেন প্রাথমিক শিক্ষা পর্ষদ এবং টেট সংক্রান্ত মামলাকারীদের আইনজীবীরা। এ সংক্রান্ত পাওয়া আগাম তথ্য অনুযায়ী, দু’পক্ষই সব রকম নথি খতিয়ে দেখে নির্ণয় করবেন ঠিক কত জনকে বেআইনি চাকরি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, প্রাথমিকে নিয়োগের ক্ষেত্রে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষী বিশ্বম্ভর মণ্ডলের ঘনিষ্ঠ ১০ জনকেও বেআইনি ভাবে স্কুলে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল। এই বৈঠকে সেই বিষয়েও আলোকপাত হতে পারে।

টেট সংক্রান্ত এই বৈঠকের নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ই। চাকরিপ্রার্থীরা আশা করছেন, এই বৈঠক তাঁদের জন্য সুখবর নিয়ে আসতে পারে।

বৈঠকে অবশ্য পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষীর ঘনিষ্ঠ ১০ জনের চাকরি সংক্রান্ত নথি দেখাতে পারেনি প্রাথমিক শিক্ষা পর্ষদ। তারা এর জন্য আরও কিছুটা সময় চেয়েছে। পরবর্তী বৈঠক ২৮ অক্টোবর হবে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE