Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Manoranjan Byapari

Sabuj Dweep: সবুজ দ্বীপে গাছ চুরি! সরেজমিনে বিধায়ক, সরকারকে পদক্ষেপের আবেদন মনোরঞ্জনের

বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারীর আরও দাবি, প্রভাবশালী কেউ যুক্ত না থাকলে, দিনের পর দিন এ ভাবে গাছ কাটা হতে পারে না।

সবুজ দ্বীপে মনোরঞ্জন।

সবুজ দ্বীপে মনোরঞ্জন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বলাগড় শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ২১:৩৭
Share: Save:

দ্বীপের গাছ চুরি নিয়ে সরব শাসক দলের বিধায়ক। বলাগড়ের সবুজ দ্বীপে গড়ে উঠছে ইকো ট্যুরিজম পার্ক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আশাবাদী, সবুজ দ্বীপকে কেন্দ্র করে গড়ে উঠবে পর্যটনকেন্দ্র। কিন্তু এক দিকে চলছে পার্ক তৈরীর কাজ চলছে, অন্য দিকে চুরি হয়ে যাচ্ছে বড় বড় গাছ।

গাছ চুরির খবর পেয়ে বলাগড়ের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী পুলিশ ও সরকারি আধিকারিকদের নিয়ে সবুজ দ্বীপে যান। এলাকার পরিস্থিতি ঘুরে দেখার পর বিধায়ক বলেন, ‘‘বলাগড়ের সবুজ দ্বীপ মমতা ব্যানার্জির স্বপ্নের প্রকল্প। কোটি কোটি টাকা ব্যয় হচ্ছে এই দ্বীপের উন্নয়নের জন্য। কিন্তু সবুজ দ্বীপের সবুজ ধ্বংস হয়ে যাচ্ছে। দ্বীপের অনেক গাছ কেটে ফেলা হয়েছে। চারিদিকে বৃক্ষের শ্মশান তৈরি হচ্ছে।’’ মনোরঞ্জন বলেন, ‘‘বার বার খবর পাচ্ছিলাম, দ্বীপে নির্বিচারে গাছ কাটা হচ্ছে। তাই নিজের চোখে দেখতে এসেছি। আমার সঙ্গে বলাগড় থানা ও বিডিও অফিসের আধিকারিকরা এসেছেন। যত দূর দেখা যায়, শুধু গাছের মৃতদেহ! সেই কারণে মাননীয় বনমন্ত্রী ও পর্যটনমন্ত্রীকে বলেছি আপনারা পদক্ষেপ করুন। এই চোরেদের দ্রুত গ্রেফতার করতে হবে। এই ঘটনার সঙ্গে যুক্ত কারা তা খুঁজে বের করতে হবে।’’ তাঁর আরও দাবি, প্রভাবশালী কেউ যুক্ত না থাকলে, দিনের পর দিন এ ভাবে গাছ কাটা হতে পারে না।

কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। বিজেপি-র হুগলি সাংগঠনিক জেলা যুব মোর্চার সভাপতি সুরেশ সাউ বলেন, ‘‘বলাগ়ড়ে ঘরে ঘরে মাফিয়া রাজ চলছে। দিনেদুপুরে মাটি, বালি চুরি হয়ে যাচ্ছে। আর এখন গাছ চুরির অভিযোগ করছেন খোদ তৃণমূল বিধায়ক! বিধায়কের দলের নেত্রী বলেছিলেন, ভাগ করে খেতে, সেই ভাগে হয়তো কম পড়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE