Advertisement
১৭ জুন ২০২৪
Cyclone Remal Update

সোমবারও ১০টি ট্রেন বাতিল শিয়ালদহ দক্ষিণ শাখায়, দুর্যোগের কারণে বন্ধ দিঘা যাওয়া-আসার সব ট্রেনও

পূর্ব রেলের তরফে আগেই জানানো হয়েছিল, ঘূর্ণিঝড়ের কারণে শিয়ালদহ দক্ষিণ শাখা এবং বারাসত-হাসনাবাদ বিভাগে রবিবার রাত ১১টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত বন্ধ থাকবে ট্রেন পরিষেবা।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ১৯:৫৩
Share: Save:

ফের ট্রেন বাতিল শিয়ালদহ দক্ষিণ শাখায়। প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কায় সোমবারও ওই শাখায় ১০টি ট্রেন বাতিল করা হল। রেমেল ঘূর্ণিঝড়ের জেরে সর্বাধিক ক্ষতিগ্রস্ত হতে পারে রাজ্যের উপকূলবর্তী দুই জেলা দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর। দক্ষিণ-পূর্ব রেল জানিয়েছে, আগামী সোমবার দিঘা যাওয়া-আসার সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে।

শিয়ালদহ দক্ষিণ শাখায় বাতিল করা হয়েছে ৩৪৪২৬ এবং ৩৪৪২৪ শিয়ালদহ-সোনারপুর লোকাল। এ ছাড়াও সোমবার বাতিল করা হয়েছে ৩৪৩৩২ এবং ৩৪৩৩১ বারুইপুর-লক্ষ্মীকান্তপুর লোকাল, ৩৪৬১৪ এবং ৩৪৬১৩ শিয়ালদহ-বারুইপুর লোকাল, ৩৪৮৮২ এবং ৩৪৮৮১ সোনারপুর-ডায়মন্ড হারবার লোকাল। সোমবার বাতিল থাকছে ৩৪৮৯১ এবং ৩৪৮৯২ ডায়মন্ড হারবার-বারুইপুর লোকালও।

সম্ভাব্য দুর্যোগের আশঙ্কায় সোমবার দক্ষিণ-পূর্ব রেলে ১২৮৫৭ হাওড়া-দিঘা তাম্রলিপ্ত এক্সপ্রেস বাতিল থাকছে। ওই দিন বাতিল থাকছে ০৮১৩৫ মেচেদা-দিঘা ইএমইউ স্পেশাল, ১২৮৫৮ দিঘা-হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস এবং ০৮১৪০ দিঘা-মেচেদা ইএমইউ স্পেশাল।

পূর্ব রেলের তরফে আগেই জানানো হয়েছিল, রেমাল-এর কারণে শিয়ালদহ দক্ষিণ শাখা এবং বারাসত-হাসনাবাদ বিভাগে রবিবার রাত ১১টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত বন্ধ থাকবে ট্রেন পরিষেবা। তার জেরে বাতিল করা হয় একাধিক ট্রেন। তার মধ্যে রয়েছে লক্ষ্মীকান্তপুর-নামখানা, শিয়ালদহ- লক্ষ্মীকান্তপুর, শিয়ালদহ-বজবজ, শিয়ালদহ-ক্যানিং, শিয়ালদহ-ডায়মন্ড হারবার লোকাল। সোমবার বাতিল করা হ একাধিক লক্ষ্মীকান্তপুর-নামখানা, শিয়ালদহ-লক্ষ্মীকান্তপুর, শিয়ালদহ-বজবজ, শিয়ালদহ-ক্যানিং, শিয়ালদহ-ডায়মন্ড হারবার, শিয়ালদহ-সোনারপুর, শিয়ালদহ-বারুইপুর, শিয়ালদহ/বারাসত-হাসনাবাদ লোকাল। বেশ কিছু ট্রেনের সময় বদল হয়েছে।

হাওয়া অফিসের সর্বশেষ পূর্বাভাস বলছে, উত্তর বঙ্গোপসাগরের উপর দিয়ে উত্তর দিকে এগোচ্ছে রেমাল। রেমাল এখন পশ্চিমবঙ্গের সাগরদ্বীপের ১৬০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে রয়েছে। ক্যানিংয়ের ১৯০ কিলোমিটার দক্ষিণ এবং দক্ষিণ-পূর্বে রয়েছে রেমাল। বাংলাদেশের মোংলা থেকে ২২০ কিলোমিটার দক্ষিণে রয়েছে। বাংলাদেশের খেপুপাড়ার ১৮০ কিলোমিটার দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিমে রয়েছে। রবিবার রাতে বাংলাদেশের খেপুপাড়া এবং পশ্চিমবঙ্গের সাগরদ্বীপের মাঝখান দিয়ে স্থলভাগে প্রবেশ করে প্রবল ঘূর্ণিঝড় হিসাবে বাংলাদেশের মোংলার দক্ষিণ-পশ্চিমে আছড়ে পড়তে পারে রেমাল। সে সময়ে তার গতি থাকবে ঘণ্টায় ১১০ থেকে ১২০ কিলোমিটার। সাময়িক ভাবে দমকা হাওয়ার গতিবেগ পৌঁছতে পারে ১৩৫ কিলোমিটার পর্যন্তও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE