Advertisement
১৭ জুন ২০২৪
Metro Service Curtailed for Remal

রেমালের জন্য টালিগঞ্জ থেকে নিউ গড়িয়া মেট্রো পরিষেবা বন্ধ রইল প্রায় দু’ঘণ্টা! ৭টা ১৯ থেকে চালু

রবিবার রাতেই ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে দুই ২৪ পরগনায় জোরালো হাওয়া বইতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া দফতর। সেই সতর্ক বার্তার কিছু ক্ষণের মধ্যেই আংশিক পরিষেবা বন্ধের ঘোষণা করে মেট্রো।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ১৮:২৩
Share: Save:

ঘূর্ণিঝড় রেমালের জন্য প্রায় দু’ঘণ্টার জন্য আংশিক বন্ধ করে দেওয়া হল কলকাতা মেট্রোর পরিষেবাও। বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা ১৯ মিনিট পর্যন্ত টালিগঞ্জ থেকে নিউ গরিয়া পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ রাখা হয়। তবে দক্ষিণেশ্বর থেকে টালিগঞ্জ বা মহানায়ক উত্তমকুমার মেট্রো স্টেশন পর্যন্ত মেট্রো চলাচলে কোনও প্রভাব পড়েনি। ওই রুটে নিয়মমাফিক এবং নির্দিষ্ট সময়েই মেট্রো চলেছে।

রবিবার রাতেই ঘূর্ণিঝড় রেমালের আছড়ে পড়ার কথা বাংলাদেশ এবং সাগরদ্বীপের মাঝামাঝি এলাকায়। যার জেরে দুই ২৪ পরগনায় জোরালো হাওয়া বইতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া দফতর। সেই সতর্ক বার্তার কিছু ক্ষণের মধ্যেই মেট্রোর তরফে আংশিক পরিষেবা বন্ধের ঘোষণা করা হয়। মেট্রো কর্তৃপক্ষের সূত্রে খবর, দক্ষিণ ২৪ পরগনার দিকের সম্ভাব্য বিপদ এড়াতেই এই সিদ্ধান্ত।

টালিগঞ্জ বা মহানায়ক উত্তমকুমার মেট্রো স্টেশনের পর থেকে নিউ গড়িয়া বা কবি সুভাষ পর্যন্ত মোট ছ’টি স্টেশন রয়েছে। এগুলি হল— নেতাজি (কুঁদঘাট এলাকার জন্য), মাস্টারদা সূর্য সেন (বাঁশদ্রোণী), গীতাঞ্জলি (নাকতলা), কবি নজরুল (গড়িয়া বাজার), শহিদ ক্ষুদিরাম (ব্রিজি)। মূলত এই সমস্ত এলাকা গুলিতে মেট্রোর মাটির নীচে চলে না। বরং রাস্তা থেকে অনেকটা উপরে ব্রিজের উপরে চলে। ফলে ঝোড়ো হাওয়ায় দুর্ঘটনার সম্ভাবনা এড়াতেই ওই সিদ্ধান্ত নেওয়া হয় বলে অনুমান।

পরে অবশ্য সন্ধ্যা ৭টা ১৯ থেকে আবার মেট্রো পরিষেবা চালু হয় টালিগঞ্জ থেকে নিউ গড়িয়া পর্যন্ত।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

(

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Remal Kolkata Metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE