Advertisement
১৮ জুলাই ২০২৪
Air India Flight

৫ লক্ষ টাকার টিকিট কেটেছিলেন! এয়ার ইন্ডিয়ার বিমানে ওঠা থেকেই ঘনিয়ে এল পর পর দুঃস্বপ্ন

এমন অভিজ্ঞতা যে হবে, তা কল্পনাও করেননি তিনি। গোটা ঘটনাটি তাঁর কাছে ছিল দুর্বিষহ। কী এমন ঘটেছিল?

বিমান সফর যেন দুঃস্বপ্নময়।

বিমান সফর যেন দুঃস্বপ্নময়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৮:২৯
Share: Save:

বরাবর এমিরেটসের বিজ়নেস ক্লাসের আসনে বসেই বিদেশ ভ্রমণ করেন। একটু স্বাদবদল করতে ৫ লক্ষ টাকা দিয়ে এয়ার ইন্ডিয়ার বিজ়নেস ক্লাসের টিকিট কেটেছিলেন এক যাত্রী। তাঁর প্রত্যাশা ছিল এই সফরে এমিরেটসের মতো এয়ার ইন্ডিয়ার পরিষেবাও বিলাসিতায় মোড়া থাকবে। বিমানে ওঠার পর হল ঠিক তার উল্টোটা। এমন অভিজ্ঞতা যে হবে, তা কল্পনাও করেননি তিনি। গোটা ঘটনাটি তাঁর কাছে দুঃস্বপ্নের মতো মনে হয়েছে। কী এমন ঘটেছিল?

সূত্রের খবর, বিমানে উঠে নিজের আসনের কাছে পৌঁছে দেখেন সেটি বসার যোগ্য নয়। এতটাই অপরিষ্কার। আসনের সর্বত্র ময়লা, চেয়ারে যে কভারটি পরানো আছে সেটিতেও চিটচিটে ময়লার কালো দাগ।

আরও আছে। তা বলার আগে স্মরণ করানো যাক, বিজ়নেস ক্লাসের আসন অনেক বেশি স্বস্তিদায়ক হয়। যাত্রীরা চাইলে শুয়েও পড়তে পারেন। কিন্তু তেমন কোনও ব্যবস্থা এখানে ছিল না। চেয়ারকাট আসন দেওয়া হয়েছিল তাঁকে। এখানেই শেষ নয়, ‘পিকচার আভি বাকি হ্যায়’, সেটি কিছু ক্ষণ সময় কাটার পর বুঝতে শুরু করেন তিনি।

উপায় না থাকায় অপরিষ্কার আসনে কোনও রকমে বসেন। তার পর আসে খাবার। ওই যাত্রীর দাবি, খাবারও মুখে তোলা যায় না। যেমন স্বাদে খারাপ, তেমনি তার গুণমান। কোনও খাবার ঠিকমতো রান্না করা হয়নি। সব আধকাঁচা। সময় কাটাতে অনেকেই টিভি দেখেন। কিন্তু এ ক্ষেত্রে তারও উপায় ছিল না। কারণ টিভিটাও ছিল খারাপ। এত কিছু সহ্য করে অবশেষে গন্তব্যে পৌঁছে প্রথমেই তিনি এয়ার ইন্ডিয়াকে ‘ট্যাগ’ করে পুরো ঘটনার বিস্তারিত বিবরণ দিয়ে একটি দীর্ঘ পোস্ট লেখেন। মূলত সেটিকে অভিযোগ হিসাবেই ধরা যেতে পারে।

তবে এয়ার ইন্ডিয়া অবশ্য কিছু ক্ষণের মধ্যেই উত্তর দেয়। বিমান কর্তৃপক্ষ ওই ব্যক্তির কাছে এমন ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন। সংস্থার তরফে লেখা হয়েছে, ‘‘আমরা এমন পরিস্থিতির জন্য অত্যন্ত দুঃখিত। আমাদের কোনও যাত্রী এমন দুর্ভোগে পড়ুন, তা আমরা চাই না। কেন এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখার চেষ্টা করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flight travel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE