Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৪:২৭
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৪:২৬ key status

নৌকায় বসে গান গাইছেন জঙ্গিপুরের বিজেপি প্রার্থী

ভোটের দিন ফুরফুরে মেজাজে দেখা গেল জঙ্গিপুরের বিজেপি প্রার্থী সুজিত দাসকে। জঙ্গিপুরে গঙ্গার ধারে নৌকায় বসে গান গাইতে দেখা গিয়েছে তাঁকে। ওই কেন্দ্রে নিজের জয়ের ব্যাপারেও যথেষ্ট আত্মবিশ্বাসী তিনি।

নৌকায় বসে জঙ্গিপুরের বিজেপি প্রার্থী।

নৌকায় বসে জঙ্গিপুরের বিজেপি প্রার্থী। নিজস্ব চিত্র।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৪:২০

এজেন্টকে বসতে না দেওয়ার অভিযোগ শমসেরগঞ্জের কংগ্রেস প্রার্থীর, অভিযুক্ত তৃণমূল

শমসেরগঞ্জ বিধানসভার কেন্দ্রের ১৭৪ এবং ১৭৫ নম্বর বুথে তৃণমূল গুণ্ডামি চালাচ্ছে বলে কমিশনে অভিযোগ জানালেন ওই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী জইদুর রহমান। ওই দুই কেন্দ্র থেকে কংগ্রেসের এজেন্টকে বার করে দিয়ে তৃণমূলকর্মীরা ভোটারদের প্রভাবিত করছে বলে অভিযোগ করেছেন তিনি।

Advertisement
timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১২:৪৩

বাইরে থেকে লোক এনে অশান্তি করছে কংগ্রেস, শমসেরগঞ্জে অভিযোগ তৃণমূলের

বহিরাগতদের এনে উত্তেজনা সৃষ্টি করথে কংগ্রেস। এমনই অভিযোগ করলেন ফরাক্কার প্রাক্তন বিধায়ক এবং সদ্য তৃণমূলে যোগ দেওয়া মইনুল হক। শমসেরগঞ্জের ৯ নম্বর ওয়ার্ডের ২৭, ২৯ এবং ২৯ নম্বর বুথে কংগ্রেসকর্মীরা উত্তেজনা সৃষ্টির চেষ্টা করেছিল বলে জানিয়েছেন তিনি। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে কংগ্রেস।
 

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১২:৩৮ key status

জঙ্গিপুরে দুই প্রার্থীর সাক্ষাৎ

জঙ্গিপুর বিধানসভায় ভোটের দিন বুথ পরিদর্শন সেরে বাড়ি ঢোকার মুখে বিজেপি প্রার্থী সুজিত দাসের মুখোমুখি তৃণমূল প্রার্থী জাকির হোসেন। দেখা করে কুশল বিনিময় করেছেন দু’জনে। 

জঙ্গিপুরে তৃণমূল এবং বিজেপি প্রার্থীর সাক্ষাৎ।

জঙ্গিপুরে তৃণমূল এবং বিজেপি প্রার্থীর সাক্ষাৎ। নিজস্ব চিত্র।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১২:৩৩ key status

ভোট দিলেন জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী

বৃহস্পতিবার বেলা গড়াতেই ভোটের লাইনে দেখা গেল জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী জাকির হোসেনকে। ভোট দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে জাকির বলেছেন, ‘‘অবাধ এবং শান্তিপূর্ণ নির্বাচন চলছে জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে। মানুষ নিজেদের গণতান্ত্রিক অধিকার অবাধে প্রয়োগ করছেন।’’ 

ভোটকেন্দ্রে জাকির।

ভোটকেন্দ্রে জাকির। নিজস্ব চিত্র।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১২:২৮ key status

ভালই ভোট পড়ছে মুর্শিদাবাদের দুই বিধানসভা কেন্দ্রে

বেলা ১১টা পর্যন্ত শমসেরগঞ্জে ৪০.২৩  শতাংশ এবং জঙ্গিপুরে ৩৬.১১ শতাংশ ভোট পড়েছে জানানো হয়েছে নির্বাচন কমিশনের তরফে। জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে মোট বুথের সংখ্যা ৩৬৩ এবং মোট ভোটার ২ লক্ষ ৫৪ হাজার ৭১৫ জন। শমসেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে মোট বুথের সংখ্যা ৩২৯ এবং মোট ভোটার রয়েছেন ২ লক্ষ ৩৫ হাজার ৫১১ জন। 

Advertisement
timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৯:৩৮ key status

সকাল ৯টা পর্যন্ত ভোটদানের হার

জঙ্গিপুর ও শমসেরগঞ্জে চলছে ভোট। নির্বাচন কমিশন সূত্রে খবর, সকাল ৯টা পর্যন্ত মুর্শিদাবাদের জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে ভোট পড়েছে ১৭.৫১ শতাংশ। শমসেরগঞ্জ বিধানসভায় সকাল ৯টা পর্যন্ত ভোট পড়েছে ১৬.৩২ শতাংশ।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৮:৫৪ key status

বোমাবাজির ঘটনায় আটক তৃণমূল নেতা

জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ তৃণমূল নেতা আনারুল হক ওরফে বিপ্লবকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে তৃণমূল কর্মী জিয়াউর রহমানের বাড়িতে হামলার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। আনারুল সম্পর্কে শমসেরগঞ্জের কংগ্রেস প্রার্থী জইদুর রহমানের ভাইপো। তবে আনারুল তৃণমূলের একজন নেতা। এই ঘটনায় শুরুতে নাম জড়িয়ে ছিল এই কেন্দ্রের কংগ্রেস প্রার্থীর। তিনি অভিযোগ অস্বীকার করেছিলেন।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৮:৪৫ key status

ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

মুর্শিদাবাদের সমশেরগঞ্জে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তৃণমূল প্রার্থী আমিরুল ইসলামের বিরুদ্ধে। নকল ইভিএম দেখিয়ে তৃণমূল ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে বলে অভিযোগ করে বিরোধীরা। অভিযোগ উড়িয়ে তৃণমূল প্রার্থীর পাল্টা দাবি, ‘‘আমি সৌজন্য বিনিময় করেছেন মাত্র। কাউকে প্রভাবিত করার বিন্দুমাত্র বাসনা আমার নেই।’’

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৮:২২

শমসেরগঞ্জে উত্তেজনা

শমসেরগঞ্জের ঘনশ্যামপুরে বুধবার রাতে তৃণমূল কর্মীর বাড়িতে হামলার অভিযোগ। অভিযোগের তির কংগ্রেসের দিকে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে কংগ্রেস। ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে গোটা ঘটনা।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৮:০৩

জঙ্গিপুরে ত্রিমুখী লড়াই

জঙ্গিপুর কেন্দ্রেও বাম প্রার্থীর মৃত্যুতে স্থগিত ছিল ভোট। ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হচ্ছে সেই বকেয়া ভোট। জঙ্গিপুরে লড়াইয়ে আছেন তৃণমূলের জাকির হোসেন, বিজেপির সুজিত দাস এবং আরএসপি প্রার্থী হিসেবে আছেন জানে আলম মিয়া।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৮:০০

শমসেরগঞ্জে লড়াই চতুর্মুখী

শমসেরগঞ্জে বিধানসভা ভোটের ঠিক আগে মৃত্যু হয় কংগ্রেস প্রার্থীর। এর ফলে এই কেন্দ্রে বন্ধ ছিল ভোট। সমশেরগঞ্জে তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম। বিজেপির হয়ে লড়ছেন মিলন ঘোষ। কংগ্রেস প্রার্থী জইদুর রহমান। সিপিএম প্রার্থীর নাম মোদাসসর হোসেন।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৭:৪৭ key status

কড়া নিরাপত্তায় শুরু ভোটগ্রহণ

নিরাপত্তা নিয়ে কোনও ঝুঁকি নিতে নারাজ নির্বাচন কমিশন মুর্শিদাবাদ জেলার এই দুই বিধানসভা কেন্দ্রে মোতায়েন করেছে মোট ৩৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। তার মধ্যে জঙ্গিপুরে ১৮ কোম্পানি এবং শমসেরগঞ্জে ১৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE