Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Coal Mine

Illegal coal mining: বেআইনি কয়লা খাদান এখনও চলছে কেন? আইজি পশ্চিমাঞ্চলকে আদালতে হাজিরার নির্দেশ

পশ্চিম বর্ধমানের আসানসোল, রানীগঞ্জ, বাঁকুড়া, পুরুলিয়া এবং বীরভূমের একাংশে দীর্ঘদিন ধরেই কয়লা, বালি, পাথরের বেআইনি খাদান এর রমরমা চলছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১ ১৯:১২
Share: Save:

নিষেধাজ্ঞা জারি করা সত্ত্বেও বেআইনি কয়লা খাদান চলছে কেন? রাজ্যের পশ্চিমাঞ্চলের আইজিকে তলব করে জানতে চেয়েছে কলকাতা হাই কোর্ট। আগামী ২২ সেপ্টেম্বর তাঁকে ব্যক্তিগত ভাবে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

পশ্চিম বর্ধমানের আসানসোল, রানীগঞ্জ, বাঁকুড়া, পুরুলিয়া এবং বীরভূমের একাংশে দীর্ঘদিন ধরেই কয়লা, বালি, পাথরের বেআইনি খাদান এর রমরমা চলছে। বিষয়টি নিয়ে আইনজীবী পার্থ ঘোষ একটি জনস্বার্থ মামলা করেছিলেন। সেই মামলার প্রেক্ষিতে আদালত বেআইনি খাদানের কারবার বন্ধ করার নির্দেশ দেয়।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়েছে, আদালতের নির্দেশের পরও বেআইনি খাদান বন্ধ হয়নি। তাই কৈফিয়ত তলব করা হয়েছে আইজি পশ্চিমাঞ্চলের কাছে। আগামী ২২ সেপ্টেম্বর আদালতে ব্যক্তিগত হাজিরার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coal Mine Bengal Coal Scam Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE