Advertisement
২২ মে ২০২৪
Corona

কোভিড পরিস্থিতিতে জেলা জুড়ে অক্সিজেন প্ল্যান্ট পরিদর্শন পশ্চিম মেদিনীপুর প্রশাসনের

ওই সংস্থার কর্তাদের দাবি, করোনা পরিস্থিতির দিকে নজর রেখে শিল্প সংস্থার জন্য অক্সিজেন প্রস্তুত বন্ধ রেখে, তা তৈরি করা হচ্ছে শুধুমাত্র চিকিৎসা ক্ষেত্রের জন্য।

অক্সিজেন প্ল্যান্টে পরিদর্শনে জেলার প্রশাসনিক কর্তারা।

অক্সিজেন প্ল্যান্টে পরিদর্শনে জেলার প্রশাসনিক কর্তারা। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ১৭:৫৯
Share: Save:

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সেই সঙ্গে চাহিদা বাড়ছে অক্সিজেনেরও। জেলায় অক্সিজেনের জোগান কেমন রয়েছে, তা খতিয়ে দেখতে ময়দানে নামল পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন। সোমবার প্রশাসনিক আধিকারিকেরা পরিদর্শন করলেন জেলার বেশ কিছু অক্সিজেন বটলিং প্ল্যান্ট।

সোমবার খড়্গপুর শহরের অক্সিজেন বটলিং প্ল্যান্ট পরিদর্শন করেন অতিরিক্ত জেলাশাসক ( ভূমি এবং ভূমি সংস্কার ) তুষার শিংলা, অতিরিক্ত জেলাশাসক (জেলা পরিষদ) পিনাকি প্রধান, জেলা উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক সৌম্যশঙ্কর ষড়ঙ্গী। অক্সিজেনের কালোবাজারি হচ্ছে কি না তা-ও খতিয়ে দেখেন তাঁরা। ওই সংস্থার কর্তাদের দাবি, করোনা পরিস্থিতির দিকে নজর রেখে শিল্প সংস্থার জন্য অক্সিজেন প্রস্তুত বন্ধ রেখে, তা তৈরি করা হচ্ছে শুধুমাত্র চিকিৎসা ক্ষেত্রের জন্য। অক্সিজেন উৎপাদনের পরিমাণ আরও বাড়ানো হবে বলেও জানিয়েছে সংস্থাটি।

পরে সৌম্যশঙ্কর বলেন, ‘‘কোভিড হাসপাতাল-সহ জেলার হাসপাতালগুলিতে সমস্ত অক্সিজেন সরবরাহ হয় খড়্গপুরের ওই বটলিং প্ল্যান্ট এবং বিভিন্ন এজেন্সির মাধ্যমে। জানা গিয়েছে, বিভিন্ন শিল্প সংস্থায় প্রায় ৩ হাজার সিলিন্ডার পড়ে রয়েছে। সেগুলি বটলিং প্ল্যান্টে নিয়ে আসার জন্য তৎপর জেলা প্রশাসন।’’

তুষার বলেন, ‘‘আমাদের জেলায় এই মুহূর্তে অক্সিজেনের কোনও সমস্যা নেই। সরবরাহ ঠিক আছে। বেশি দামে সিলিন্ডার বিক্রি করার নির্দিষ্ট অভিযোগ পেলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Oxygen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE