Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Tathagata Roy

নড্ডার সঙ্গে বৈঠকে কেন তথাগতর? হেসেই ওড়ালেন দিলীপের শৃঙ্খলা রক্ষা কমিটিকে

নেটা মাধ্যমে দলবিরোধী পোস্ট রুখতে রাজ্য বিজেপি যে কমিটি গড়েছে তা নিয়ে প্রশ্নের জবাবে টুইটারে বিরোধী মন্তব্য করায় সিদ্ধহস্ত তথাগত হেসে ওঠেন।

বিজেপি সভাপতি জে পি নড্ডার সঙ্গে তথাগত রায়

বিজেপি সভাপতি জে পি নড্ডার সঙ্গে তথাগত রায় নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১৮:২৯
Share: Save:

দিল্লিতে জেপি নড্ডার সঙ্গে মঙ্গলবার বৈঠক করেছেন বিজেপি নেতা তথাগত রায়। বুধবারও দিল্লিতে বেশ কয়েক জনের সঙ্গে তাঁর বৈঠক রয়েছে। ফিরবেন বৃহস্পতিবার। রাজ্য বিজেপি-র নেতারা অবশ্য এর কিছুই জানেন না। রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে সরব হওয়া তথাগত কেন এবং কী বিষয়ে নড্ডার সঙ্গে বৈঠক করলেন সে সম্পর্কে রীতিমতো অস্বস্তিতে বাংলার গেরুয়া শিবির।

তথাগত আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছন, কেন্দ্রীয় নেতারাই তাঁকে ডেকেছেন। তবে কী বিষয়ে আলোচনা হয়েছে তা এখনই বলা যাবে না। কিন্তু নেটমাধ্যমে দলবিরোধী পোস্ট রুখতে দিলীপ ঘোষ যে শৃঙ্খলারক্ষা কমিটি গড়েছেন তা নিয়ে প্রশ্ন করতেই বরাবর টুইটারে দিলীপ বিরোধী মন্তব্য করায় সিদ্ধহস্ত তথাগত হো-হো করে হেসে ওঠেন। বলেন, ‘‘এ নিয়ে কোনও মন্তব্য করব না।’’ প্রসঙ্গত, সাংসদ সুভাষ সরকারকে মাথায় রেখে এমন এক কমিটি গড়া হয়েছে বলে মঙ্গলবারই জানিয়েছেন দিলীপ।

সব মিলিয়ে বিজেপি শিবিরে অস্বস্তির পর অস্বস্তি। রাজ্য নেতৃত্বকে অন্ধকারে রেখে দিল্লিতে গিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বুধবার বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। মঙ্গলবার নড্ডা এবং অমিত শাহের সঙ্গেও দীর্ঘ আলোচনা হয়েছে তাঁর। অন্য দিকে বুধ সকালে ৩ সাংসদ অর্জুন সিংহ, সৌমিত্র খাঁ এবং নিশীথ প্রামাণিক দিল্লি গিয়েছেন। সেটাও আগাম জানতেনই না রাজ্য বিজেপি-র নেতারা। সেই সবের মধ্যে নড্ডার সঙ্গে ফাইল হাতে তথাগতর ছবি কপালে ভাঁজ ফেলছে বিজেপি-র।

ভোটের ফল প্রকাশের পর থেকেই তথাগত টুইটারে নেতৃত্বকে আক্রমণ করে চলেছেন। রাজ্য সভাপতি দিলীপ ঘোষের পাশাপাশি কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ এবং অরবিন্দ মেননকে হারের জন্য দায়ী করেন। চার নেতার নামের আদ্যাক্ষর ব্যবহার করে ‘কে’, ‘এস’, ‘এ’, ‘ডি’ এই নামসংক্ষেপের মাধ্যমে লাগাতার আক্রমণ শানিয়েছেন তথাগত। এর পরে শীর্ষ নেতৃত্ব তাঁকে দিল্লিতে তলব করেন বলেও জানিয়েছিলেন তিনি। তবে তাতে আক্রমণ করা কমাননি। গত ২ জুন তিনি লেখেন, ‘একজন খুব কাছের মানুষ এসে খুব কান্নাকাটি করছিলেন। বলছিলেন, কয়েক হাজার মানুষ, যাঁরা বিজেপি-র হয়ে কাজ করেছেন, তাঁরা তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের চাপে ঘরছাড়া। বড় অঙ্কের আর্থিক জরিমানার বিনিময়ে তাঁদের বাড়ি ফিরতে হচ্ছে। আমি অসহায়। রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কে-এস-এ পালিয়ে গিয়েছেন। ডি ফোন ধরছেন না।’ দিল্লির সেই ডাকেই নড্ডার কাছে তিনি গিয়েছেন জানালেও কী বিষয়ে আলোচনা হয়েছে তা নিয়ে মুখ খুলতে রাজি হননি। তবে বলেন, ‘‘আরও অনেকের সঙ্গেই কথা বলার পরে কলকাতা ফিরব বৃহস্পতিবার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Tathagata Roy JP Nadda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE