Advertisement
০৪ মে ২০২৪
Sheikh Shahajahan

শাহজাহানের নাম বাদ কেন, প্রশ্নের মুখে রাজ্য

এ দিন কেস ডায়েরি দেখে বিচারপতি প্রশ্ন করেন, প্রত্যক্ষদর্শী এবং সাক্ষীরা জবানবন্দি দেওয়ার পরেও কেন তৃণমূল নেতা শেখ শাহজাহানের নাম চার্জশিট থেকে বাদ দেওয়া হল?

শেখ শাহজাহান।

শেখ শাহজাহান। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ০৫:৫৩
Share: Save:

সন্দেশখালির তিন জন বিজেপি কর্মী খুনের মামলায় ফের হাই কোর্টের অসন্তোষের মুখে রাজ্য। এই মামলায় পূর্ণাঙ্গ কেস ডায়েরি ও রিপোর্ট তলব করেছিলেন বিচারপতি জয় সেনগুপ্ত। শুক্রবার রাজ্য কেস ডায়েরি দিলেও পুরো রিপোর্ট দিতে পারেনি বলেই খবর। কেস ডায়েরি দেখে বিচারপতির করা প্রশ্নের সদুত্তরও রাজ্যের কৌঁসুলি দিতে পারেননি। বিচারপতি রাজ্যকে উত্তর দেওয়ার সময় দেন। ১ এপ্রিল পরবর্তী শুনানিতে হাজির থাকতে বলা হয়েছে রাজ্যের সিনিয়র আইনজীবী অমিতেশ বন্দ্যোপাধ্যায়কে।

২০১৯-এ সন্দেশখালিতে খুন হন তিন বিজেপি কর্মী। পুলিশি তদন্তে অনাস্থা প্রকাশ করে হাই কোর্টে গিয়েছে নিহতদের পরিবার। এ দিন কেস ডায়েরি দেখে বিচারপতি প্রশ্ন করেন, প্রত্যক্ষদর্শী এবং সাক্ষীরা জবানবন্দি দেওয়ার পরেও কেন তৃণমূল নেতা শেখ শাহজাহানের নাম চার্জশিট থেকে বাদ দেওয়া হল? রাজ্যের তরফে ব্যাখ্যা দেওয়া হয় যে, সাক্ষীদের বিশ্বাসযোগ্য মনে হয়নি তদন্তকারীদের। বিচারপতি বলেন, ‘‘সাক্ষী বিশ্বাসযোগ্য কি না, সেটা কি পুলিশ ঠিক করবে?’’

মামলাকারীদের আইনজীবী বিল্বদল ভট্টাচার্য কোর্টে জানান, এই মামলায় রাজ্য বহু সময় নিয়েছে। আর সময় দেওয়া উচিত নয়। রাজ্য তিনটি খুনের মামলার কেস ডায়েরি দেখালে তা আরও স্পষ্ট হবে বলেও দাবি তাঁর। বিচারপতি এ দিন মামলাটিতে নিম্ন আদালতের বিচার প্রক্রিয়ায় স্থগিতাদেশ বহাল রেখেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE