Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ghani Brothers

Afghanistan: তালিবানের হাত ধরলেন আশরফ গনির ভাই! নেটমাধ্যমে ভিডিয়ো প্রকাশ

ভিডিয়োয় দেখা যাচ্ছে, কয়েকজন আফগান নেতার মধ্যমণি হয়ে দাঁড়িয়ে রয়েছেন দাড়িগোঁফ কামানো এক ব্যক্তি। দাবি, তিনি প্রাক্তন প্রেসিডেন্টের ভাই।

এই ছবি ঘিরেই জোর জল্পনা শুরু হয়েছে। ছবি সৌজন্য টুইটার।

এই ছবি ঘিরেই জোর জল্পনা শুরু হয়েছে। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৩:১৭
Share: Save:

তালিবানের সঙ্গে হাত মেলালেন অপসারিত আফগান প্রেসিডেন্ট আশরফ গনির ভাই! নেটমাধ্যমে দেওয়া একটি ভিডিয়ো দেখিয়ে এমনই দাবি বিভিন্ন রিপোর্টে।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, কয়েকজন আফগান নেতার মধ্যমণি হয়ে দাঁড়িয়ে রয়েছেন দাড়িগোঁফ কামানো এক ব্যক্তি। দাবি করা হয়েছে, সাদরে যাঁকে আপ্যায়ন করা হচ্ছে, তিনিই প্রাক্তন প্রেসিডেন্টের ভাই হাসমত গনি আহমেদজাই। উপস্থিত অন্যান্যদের মধ্যে রয়েছেন তালিবান নেতা খলিল উর রহমান এবং মুফতি মেহমুদ জাকির। মুফতি তালিবানের ধর্মীয় নেতা বলে পরিচিত। এই ভিডিয়োর সত্যাসত্য অবশ্য আনন্দবাজার অনলাইন যাচাই করে দেখেনি। প্রকাশিত বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে, আশরফ গনির ভাই হাসমত তালিবান শাসনের দরাজ প্রশংসাও করেছেন।

১৫ অগাস্ট কাবুল দখল করে তালিবান। সে দিনই দেশ ছেড়ে পালান আশরফ গনি। বর্তমানে দুবাইয়ে আশ্রয় নিয়েছেন তিনি।

একতরফা তানিবানি অভ্যুত্থানের মধ্যেই গত দিন তিনেক ধরে কাবুল থেকে ১০০ কিলোমিটার দূরে পঞ্জশির এলাকায় তালিবান বিরোধী শক্তি প্রতিরোধ গড়তে শুরু করে। শেষ খবর পাওয়া পর্যন্ত আফগানিস্তানের মোট তিনটি প্রদেশ এখন তালিবান বিরোধীদের দখলে। আরও কিছু প্রদেশে লড়াই চলছে। তালিবান বিরোধী এই অভিযানের নেতৃত্ব দিচ্ছেন আহমেদ শাহ মাসুদের পুত্র আহমেদ মাসুদ। সঙ্গে পেয়েছেন গনি সরকারের আমলের ভাইস প্রেসিডেন্ট আমরুল্লা সালেহ্‌কে। শোনা যাচ্ছে, গনির আমলের আফগান সেনার একটি অংশের প্রত্যক্ষ সমর্থনও পাচ্ছেন মাসুদরা। এই পরিস্থিতির মধ্যেই প্রাক্তন প্রেসিডেন্টের ভাইয়ের তালিবানি সখ্যের ভিডিয়ো ছড়িয়ে পড়ল নেটমাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ghani Brothers taliban Afghanistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE