Advertisement
১৯ মে ২০২৪
India-Bangladesh

নড্ডার সঙ্গে বৈঠকে আওয়ামী লীগ নেতারা

নয়াদিল্লিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস সূত্রে জানানো হয়েছে, নড্ডার বক্তব্য, শেখ হাসিনার সরকারের আমলে বাংলাদেশেই নয় ভারতের উত্তর-পূর্বাঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বিরাজ করছে।

An image of JP Nadda

জে পি নড্ডা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ০৭:৫৭
Share: Save:

আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের পাঁচ সদস্যের প্রতিনিধি দল আজ বৈঠক করল বিজেপি
সভাপতি জে পি নড্ডার সঙ্গে। সূত্রের খবর, নড্ডা বাংলাদেশের প্রতিনিধি দলকে জানিয়েছেন, দক্ষিণ এশিয়ার আঞ্চলিক ও রাজনৈতিক স্থিতিশীলতা, জঙ্গিবাদ দমন, উন্নয়নে বিজেপি ও আওয়ামী লীগের লক্ষ্য অভিন্ন। দক্ষিণ এশিয়ার দুই ঐতিহ্যবাহী দল এ বিষয়ে একযোগে কাজ করবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে দু’দেশের সম্পর্ক এখন এক নতুন উচ্চতায় বলে দাবি করেছেন নড্ডা। বিভিন্ন সূচকে বাংলাদেশের অর্থনৈতিক উন্নতির প্রশংসা করেন নড্ডা।

নয়াদিল্লিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস সূত্রে জানানো হয়েছে, নড্ডার বক্তব্য, শেখ হাসিনার সরকারের আমলে বাংলাদেশেই নয় ভারতের উত্তর-পূর্বাঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বিরাজ করছে। দুতাবাস সূত্রের খবর, বাংলাদেশে আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে কথা হয়েছে দু পক্ষের। সফররত আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃবৃন্দও আজ বৈঠকে বলেন, বাংলাদেশে জাতীয় নির্বাচন আসন্ন। এই নির্বাচন বাংলাদেশের মানুষের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বিজেপির সভাপতির সঙ্গে পূর্ব নির্ধারিত বৈঠকের আগে দিল্লির বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারণ সম্পাদকের সঙ্গে আওয়ামী লীগ প্রতিনিধি দলের আলাদা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজেপির সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ে বলেন, “ভারত বাংলাদেশের মধ্যে বর্তমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এখন ভিন্ন মাত্রা পেয়েছে যাকে প্রধানমন্ত্রী বলেছেন সোনালি অধ্যায়। ভারত ও বাংলাদেশের দুই বন্ধুপ্রতিম দল এই সম্পর্ক অটুট রাখতে কাজ করে যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Awami League JP Nadda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE