Advertisement
০২ মে ২০২৪
Bangladesh

বরিশাল এবং খুলনার পুরভোটে জয় পেল বাংলাদেশের প্রধানমন্ত্রী হাসিনার আওয়ামী লিগ

বাংলাদেশের প্রধান বিরোধী দল বিএনপি অংশ না নেওয়ায় দুই শহরেই আওয়ামী লিগের মূল লড়াই হয়েছে ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থীর সঙ্গে।

Bangladesh Awami League mayor candidates win in Barishal and Khulna city polls

বাংলাদেশে দুই পুরসভার ভোটে আওয়ামী লিগের জয়। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঢাকা শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ২৩:২১
Share: Save:

সাধারণ নির্বাচনের আগে বাংলাদেশে সিটি কর্পোরেশনের ভোটে বরিশাল এবং খুলনায় গুরুত্বপূর্ণ জয় পেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামী লিগ। ওই দুই শহরেই মেয়র পদে জয়ী হয়েছে নৌকা চিহ্নের প্রার্থী।

প্রধান বিরোধী দল বিএনপি অংশ না নেওয়ায় দুই শহরেই আওয়ামী লিগের মূল লড়াই হয়েছে ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থীর সঙ্গে। বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লিগের প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ। তিনি হারিয়েছেন ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থী সৈয়দ ফয়জুল করিমকে।

অন্য দিকে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লিগের প্রার্থী তালুকদার আবদুল খালেক জয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামি আন্দোলন বাংলাদেশের আবদুল আউয়ালকে হারিয়েছেন তিনি। তবে ভোটে কারচুপির অভিযোগে ইসলামি আন্দোলন ফল বয়কটের কথা ঘোষণা করেছে। প্রসঙ্গত, গত মে মাসে গাজিপুর সিটি কর্পোরেশনের ভোটে আওয়ামী লিগের প্রার্থী আজমতউল্লা খান হেরে গিয়েছিলেন স্বতন্ত্র (নির্দল) প্রার্থী জায়েদা খাতুনের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE