Advertisement
২৫ জুন ২০২৪
China News

ফলের রসের বদলে তরল সাবান! চিনের রেস্তরাঁয় খেতে গিয়ে অসুস্থ অনেকে

চিনের একটি রেস্তরাঁয় খেতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন অনেকে। অভিযোগ, তাঁদের ফলের রসের পরিবর্তে মেঝে পরিষ্কার করার তরল সাবান পরিবেশন করা হয়। তা খেয়ে অসুস্থ হয়ে পড়েন ৭ জন।

Picture of Fruit Juice served at a restaurant.

ফলের রসের পরিবর্তে তরল সাবান খাওয়ানোর অভিযোগ রেস্তরাঁর বিরুদ্ধে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ০৯:৪৭
Share: Save:

ফলের রসের পরিবর্তে তরল সাবান খাওয়ানোর অভিযোগ উঠল চিনের একটি রেস্তরাঁর বিরুদ্ধে। অভিযোগ, সেই রেস্তরাঁয় খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন অনেকে। অন্তত ৭ জনকে হাসপাতালে ভর্তি করাতে হয়েছে।

চিনা সংবাদপত্র সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদন অনুযায়ী, গত ১৬ জানুয়ারি চিনের ঝেজিয়াং প্রদেশের একটি রেস্তরাঁয় এই ঘটনা ঘটে। সিস্টার উকং নামের এক মহিলা সমাজমাধ্যমে গোটা ঘটনাটি বর্ণনা করে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। পরে অবশ্য ভিডিয়োটি তিনি মুছে ফেলেন। সেখানে তিনি জানিয়েছিলেন, বন্ধুবান্ধব এবং পরিবারের অন্যান্যদের সঙ্গে রেস্তরাঁয় খেতে গিয়েছিলেন তিনি। রেস্তরাঁর এক কর্মী তাঁদের জন্য একটি বোতলে তরল কোনও পানীয় নিয়ে আসেন। তাঁরা সকলেই ভেবেছিলেন, বোতলে ফলের রস রয়েছে। কিন্তু খাওয়ার পর স্বাদ থেকে অনুমান করেন, সেটি ফলের রস নয়।

অভিযোগ, ফলের রসের নাম করে তাঁদের তরল সাবান খাওয়ানো হয়েছে। ওই মহিলা জানান, বোতলের তরল পানীয় খেয়ে তাঁকে এবং আরও ৬ জনকে হাসপাতালে ভর্তি হতে হয়।

মহিলা আরও জানান, তাঁদের সকলের পেটে চাপ দিয়ে দিয়ে (স্টমাক পাম্পিং) তরল বার করতে বাধ্য হয়েছেন চিকিৎসকেরা। জরুরি পরিস্থিতিতে পেট খালি করার জন্য এই পদ্ধতি অবলম্বন করা হয়ে থাকে।

ফলের রসের পরিবর্তে তরল সাবান দেওয়ার কথা স্বীকার করে নিয়েছেন রেস্তরাঁ কর্তৃপক্ষ। তাঁরা জানান, রেস্তরাঁর এক কর্মীর দৃষ্টিশক্তি ক্ষীণ। তিনিই ভুলবশত তরল সাবানের সঙ্গে ফলের রস গুলিয়ে ফেলেছেন। ওই কর্মী জানিয়েছেন, মেঝে পরিষ্কার করার তরল পরিবেশন করা হয়েছিল ফলের রসের পরিবর্তে।

যাঁরা তরল সাবান খেয়ে ফেলেছিলেন, তাঁদের শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। রেস্তরাঁ কর্তৃপক্ষের কাছ থেকে তাঁরা ক্ষতিপূরণ দাবি করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

China Fruit Juice Detergent Restaurant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE